মুশফিকের সেঞ্চুরিতে আবাহনীর ব্যাটিং উদ্ধার!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 20:54:48

ম্যাচের দ্বিতীয় ওভারেই ব্যাট হাতে নামতে হলো মুশফিকুর রহিমকে। আরেকটু সুনির্দিষ্ট করে বললে ইনিংসের ৮ নম্বর বলেই ব্যাটিংয়ে এলেন মুশফিক। আবাহনীর স্কোরবোর্ডে তখন ৬ রানে ২ উইকেট নেই!

অধিনায়ক মুশফিক ব্যাট হাতে হাল ধরলেন। ৫০ ওভার শেষে আবাহনীর যোগাড় দাঁড়াল ৭ উইকেটে ২৮৯ রান! যাতে মুশফিকের সঞ্চয় ১২৪ বলে ১২৭ রান! চলতি ওয়ালটন বঙ্গবন্ধু প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরুই করলেন মুশফিক সেঞ্চুরি দিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে যে দুরন্ত ফর্ম দেখিয়ে ছিলেন সেটাই বজায় রাখলেন ঘরোয়া ক্রিকেটেও।

মুশফিকের সেঞ্চুরি ও মোসাদ্দেক হোসেনের হাফসেঞ্চুরি এবং শেষের দিকে মোহাম্মদ সাইফউদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে আবাহনী শুরুর শঙ্কা কাটিয়ে বিশাল স্কোরই গড়ে তাদের প্রথম ম্যাচে। সৈকত ৭৪ বলে ৬১ রান করেন। আর সাইফউদ্দিন মাত্র ১৫ বলে ৫ ছক্কায় অপরাজিত ৩৯ রান করে জানিয়ে দেন-ব্যাটিংয়ে ভালোই হাত পাকা তার।

মিরপুরে সকালে টস জিতে আবাহনী অধিনায়ক মুশফিকুর রহিম ব্যাটিং বেছে নিয়েছিলেন। কিন্তু দলের শুরুটা হলো ভয়াবহ। সকালে ড্রেসিংরুমে বসে চাও ঠিকমতো খাওয়ার সময় পেলেন না মুশফিক! তড়িঘড়ি করে প্যাড পরে মাঠে নামতে হলো তাকে ম্যাচের দ্বিতীয় ওভারেই। দলের দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ দুজনেই শূন্য রানে আউট। ওয়ানডাউনে নাজমুল হোসেন শান্তকেও চটজলদি ফিরিয়ে দিলেন জয়নুল ইসলাম। মুশফিক এক প্রান্ত আঁকড়ে রাখলেও অন্য প্রান্তে আবাহনীর ব্যাটসম্যানদের আসা-যাওয়া চলছিলই। ২১.৪ ওভারে মাত্র ৬১ রানে দলের পাঁচ ব্যাটসম্যান আউট। সেই বিপর্যয় শেষ পর্যন্ত আবাহনী কাটিয়ে উঠে মুশফিক রহিমের দৃঢ়তায়। ১১ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১২৪ বলে ১২৭ রানের ইনিংস দিয়ে মুশফিক শুরু করলেন এবারের প্রিমিয়ার ক্রিকেট।

পারটেক্সের হয়ে ম্যাচের সেরা বোলার জয়নুল ইসলাম। এই পেসার ১০ ওভারে ২৮ রানে ৩ উইকেট পান। যার মধ্যে মেডেন ছিল পাঁচটি!

এ সম্পর্কিত আরও খবর