তাইবুরের শতরানে হাসিমুখ দোলেশ্বরের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:54:04

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের উদ্বোধনী দিনেই তিন অঙ্কের ম্যাজিক্যাল স্কোরের দেখা পেলেন তাইবুর রহমান। লিস্ট এ ক্যারিয়ারের দ্বিতীয় শতরান তুলে নেন তিনি। ২০১৮ সালে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলেন ক্যারিয়ার সেরা ১১৪ রানের ইনিংস। এবার প্রাইম দোলেশ্বরের হয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ফের কথা বলল তার ব্যাট।

রোববার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ৯৪ বল খেলে ৭ চার ও ৫ ছক্কায় ১১০ রানে অপরাজিত ছিলেন তাইবুর। ম্যাচটা শেষ অব্দি তারই হয়েছে। জুনায়েদ সিদ্দিককে ম্লান করে হাসিমুখ দোলেশ্বরের ক্রিকেটারদের। কারণ ৩ বলে ৯ রানের সমীকরণ মেলাতে পারেননি জুনায়েদ। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে হারের শঙ্কা কাটিয়ে ৮ রানের নাটকীয় জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর।

২৩৮ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই বল বাকি থাকতেই ২৩০ রানে অলআউট ব্রাদার্স।

তাইবুর শতক পেলেও মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি পাননি জুনায়েদ। ১২৫ বলে ৯৭ রান করেন তিনি। তাকে ফিরিয়ে ম্যাচটা দোলেশ্বরের করে দেন রেজাউর। তিনি নেন ৩৬ রানে ৪ উইকেট।

রোববার টস হেরে ব্যাট করতে নেমে যদিও শুরুটা ভালো ছিল না দোলেশ্বরের। ২৯ বলে চার রান করেন সাইফ হাসান। হতাশ করেন ফজলে মাহমুদও। দ্রুত বিদায় নেন ইমরানউজ্জামান ও অধিনায়ক মার্শাল আইয়ুব। এরপরই তাইবুর পথ দেখান। সঙ্গে এনামুল হক জুনিয়র ১৭ বলে করেন ২৩।

জবাবে নেমে ৩৫ রানে ২ উইকেট হারালেও ব্রার্দাসকে পথ দেখান জুনায়েদ ও তুষার ইমরান। দু'জন গড়েন ৯২ রানের জুটি। ৬৩ বলে তুষার করেন ৫১ রানে। তারপর দ্রুত বিদায় নেন আব্দুল কাইয়ুম। এক পর্যায়ে ৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ব্রাদার্স। এরপর পথ দেখান জুনায়েদ ও রাহাতুল ফেরদৌস। ষষ্ঠ উইকেটে তুলেন ৫৮।

৫ উইকেটে ১৯৪ রানে থেকে দলটি শেষ দিকে এলোমেলো হয়ে যায়। ৫ উইকেট হাতে রেখেও ৪৫ রান তুলতে পারেননি দলের ব্যাটসম্যানরা।

জিততে শেষ ওভারে চাই ১০ রান। কিন্তু রেজাউর ২ উইকেট তুলে নিয়ে সর্বনাশ করেন ব্রাদার্সের। তবে ম্যাচ সেরা সেঞ্চুরিয়ান তাইবুর।

সংক্ষিপ্ত স্কোর-

প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ২৩৮/৭ (সাইফ ৪, ইমরান ৩৪, মাহমুদ ৬, মার্শাল ২৬, তাইবুর ১১০*, শরিফউল্লাহ ১৩, শামীম ৪, এনামুল জুনিয়র ২৩, রাব্বি ২*; বাবু ১/৩৫, রাহাতুল ১/৩৭, সাকলাইন ২/২৭, মাইশুকুর ১/১৯ ও কাইয়ুম ১/৩২)

ব্রাদার্স ইউনিয়ন: ৪৯.৪ ওভারে ২৩০/১০ (মিজানুর ১৭, জুনায়েদ ৯৭, মাইশুকুর ৩, তুষার ৫১, কাইয়ুম ০, জাহিদ ৪, রাহাতুল ৩১, শাহজাদা ১৩, বাবু ২, নাঈম জুনিয়র ১, সাকলাইন ০*; রাব্বি ১/৫৫, শামীম ১/৩৫, রেজাউর ৪/৩৬, শরিফউল্লাহ ২/৪৭ ও সাইফ ১/১৫)।

ফল: প্রাইম দোলেশ্বর ৮ রানে জয়ী।

ম্যাচ সেরা: তাইবুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর