রান নেই সাব্বিরের ব্যাটে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:00:27

কিছুতেই ছন্দে ফিরতে পারছেন না সাব্বির রহমান। জাতীয় দলে ফিরতে রান করতেই হবে তাকে। কিন্তু একের পর এক ব্যর্থতা সঙ্গী হচ্ছে এই তারকা ক্রিকেটারের। দুই মাসের বিরতি শেষে ক্রিকেটে ফিরেও সেই একই দৃশ্যপট। রান নেই সাব্বিরের ব্যাটে। একই সঙ্গে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে হতাশ করল লিজেন্ডস অব রূপগঞ্জও। তাদের হারিয়ে দিয়েছে ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাব।

লিগের প্রথম দিন রোববার ডিওএইচএস জিতেছে ২৫ রানে। প্রতিপক্ষের ২৩০ রানের জবাবে ২০৫ রানে আটকে যায় গতবারের রানার্সআপ রূপগঞ্জ।

বিকেএসপিতে টস ভাগ্য ছিল নাঈম ইসলামের দলের পক্ষে। তিনি প্রথমে ব্যাটিংয়ে পাঠান ওল্ড ডিওএইচএসকে। এরপরই দলকে দারুণ সূচনা এনে দেন আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদ। দু'জন জমা করেন ১০৬ রান। ৫৯ রান করেন আনিসুল। তবে ৫০ ওভারের ক্রিকেটে নিজের প্রথম ম্যাচেই আলোচনায় থাকলেন অভিষেক দাস। ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা যুব বিশ্বকাপ জয়ী দলের এই অলরাউন্ডার।

প্রতিপক্ষের উদ্বোধনী জুটি বেশ ভুগিয়েছে রূপগঞ্জকে। আনিসুলকে ফেরান অফ স্পিনার সোহাগ গাজী। ৭৬ বলে ৭ চার ও এক ছক্কায় ৫৯ করে ফেরেন আনিসুল। এরপর আল-আমিন হোসেন ফেরান ওপেনার রাকিনকে। ৭৭ বলে ৪ চারে ৪৮ রান করেন এই ওপেনার।

মাহমুদুল হাসান ৩৫ বলে ৩৫। ৫৪ রানে ৩ উইকেট নেন রূপগঞ্জের সোহাগ গাজী। দুই পেসার শহিদ ও আল-আমিন নেন দুটি করে উইকেট।

জবাবে নেমে রূপগঞ্জের হয়ে পিনাক ঘোষ ও মেহেদি মারুফ ৪৪ বলে উদ্বোধনী জুটিতে করেন মাত্র ২৪ রান। ১০ রানে ফেরেন মারুফ। এরপর সাব্বির হতাশ করেন। ৩১ বল খেলে করেন মাত্র ১৮ রান। অধিনায়ক নাঈম ইসলাম ৫ বলে শূন্য করে আউট।

তবে পিনাক বেশ লড়েছেন। তিনি ফেরেন ৯৩ বলে ৫৩ রানে। ১৫৩ রানে ৭ উইকেট হারালেও আশা বাঁচিয়ে রাখেন সোহাগ ও সানজামুল। অষ্টম উইকেট জুটিতে অবশ্য চমক দেখানো হয়নি। শেষ পাঁচ ওভারে ৫৪ রান করা হয়নি। এক ওভারে পরপর দুই বলে উইকেট নিয়ে আব্দুর রশিদ ওল্ড ডিওএইচএস-কে পথে ফেরান। ৩৫ রানে তিনি নেন ৩ উইকেট। অভিষেক ৩ উইকেট পেয়েছেন ৪৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর-

ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাব: ৪৯ ওভারে ২৩০/১০ (আনিসুল ৫৯, রাকিন ৪৮, মাহমুদুল ৩৫, মোহাইমিনুল ১২, রাকিব ২, প্রিতম ৩৩, অভিষেক ১৪, রকিবুল ১, সোহেল ২, আব্দুর রশিদ ৭, আলিস ৩*; শহিদ ২/৪১, আল-আমিন ২/৫১, সানজামুল ১/৪৭ ও সোহাগ গাজী ৩/৫৪)।

লিজেন্ডস অব রূপগঞ্জ: ৫০ ওভারে ২০৫ (পিনাক ৫৩, মারুফ ১০, সাব্বির ১৮, নাঈম ০, আল-আমিন ৭, জাকের ২৮, সানজামুল ৪০, শহিদ ৯, সোহাগ ৩২, শফিউল ০, আল-আমিন ১*; রশিদ ৩/৩৫, অভিষেক ৩/৪৪, আলিস ২/৩৬ ও রকিবুল ২/২৮)

ফল: ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাব ২৫ রানে জয়ী।

ম্যাচ সেরা: অভিষেক দাস।

এ সম্পর্কিত আরও খবর