বঙ্গবন্ধু হকিতে চ্যাম্পিয়ন কেরামতিয়া স্কুল

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 03:05:02

বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি ২০২০ এ চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। আসরে এটি তাদের প্রথম শিরোপা। রোববার (১৫ মার্চ) ফাইনালে ঢাকার আরমানিটোলা স্কুলকে ২-০ গোলে হারিয়েছে কেরামতিয়া স্কুল।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের ফাইনালে কেরামতিয়ার হয়ে গোল করেন মোহাম্মদ বিশাল ও রেজাউল ইসলাম। একাধিক সুযোগ পেয়েও প্রতিরোধ গড়তে পারেনি ২০০৩ ও ২০১২ আসরের চ্যাম্পিয়ন আরমানিটোলা।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন রানার্সআপ আরমানিটোলার গোলরক্ষক সুরাজ দাস। সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেন রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলের জাহিদ হোসেন (৮ গোল) ও সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন কেরামতিয়ার গোলরক্ষক মুহতাসিন মাহমুদ।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি, বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী।

এছাড়া উপস্থিত ছিলেন স্কুল হকি কমিটির চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও স্কুল হকি কমিটির সাধারণ সম্পাদক ও বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফসহ ফেডারেশনের নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ।

সেমিফাইনালে দিনাজপুরের সরকারি যুবলী স্কুলকে ২-০ গোলে হারিয়ে কেরামতিয়া হাই স্কুল ও রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলকে ১-০ গোলে হারিয়ে ঢাকার আরমানিটোলা হাই স্কুল ফাইনালে ওঠে। এ বছরের ২৫ জানুয়ারি থেকে ৮০টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে দেশব্যাপী ৯টি ভেন্যুতে শুরু হয় জাতীয় স্কুল হকি টুর্নামেন্ট।

এ সম্পর্কিত আরও খবর