মোহামেডানকে হারিয়ে শুরু শাইনপুকুরের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 16:09:39

আক্ষেপে পুড়তে পারে মোহামেডান স্পোর্টিং ক্লাব। একটু দেশে-শুনে খেলতে পারলেই তো সংগ্রহটা আরও বড় হতে পারতো। আর সেটা হলেই ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দিন শেষে হাসিমুখে মাঠ ছাড়তে পারতো ঐতিহ্যবাহী ক্লাবটি। কিন্তু তা হয়নি।

সোমবার বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের ম্যাচে মোহামেডানের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

জিততে শাইনপুকুরের লক্ষ্য ছিল ২৫৮ রান। সেই সংগ্রহটা ৩ বল হাতে রেখেই করে ফেলে তারা।  তানজিদ হাসান, রবিউল হক, তৌহিদ হৃদয় ও মাহিদুল ইসলামের ব্যাটে জয়ে শুরু করল শাইনপুকুর।

প্রিমিয়ার লিগের লড়াইয়ে টস জিতে ব্যাট করতে নামে মোহামেডান। অভিষেক মিত্র ও আব্দুল মজিদ পথ দেখাচ্ছিলেন দলকে। দু'জন গড়েন ৬১ রানের উদ্বোধনী জুটি। অভিষেক ফেরেন ২৯ রানে। এরপর দাপটে শুরু করেন ইরফান শুক্কুর। মজিদের সঙ্গে তিনি গড়েন ৫৩ রানের জুটি। ৪০ বলে ৪৬ রান তুলে ফেরেন শুক্কুর।

এরপর ৭৩ বলে ৪২ রান করে আউট মজিদ। তাইবুর রহমান ও শুভাগত হোম চৌধুরীও প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। দু'জন গড়েন ৬৬ রানের জুটি। ২৫ বলে ৩১ রান করে আউট শুভাগত। এরপর মাহমুদুল ৬৩ বলে পাঁচ ছক্কা ও এক চারে ৫৮।

জবাবে নেমে শুরুটা মন্দ ছিল না শাইনপুকুরের। সাব্বির হোসেন-তানজিদ গড়েন ৫৩ রানের জুটি। তারপর রবিউল বেশ লড়াই করেন। সাব্বির তুলেন ২৫ রান। তানজিদ ৭৭ বলে ৫৯। দল পেয়ে যায় ছন্দ। এরপর রবিউলের ব্যাটে ৫১ বলে ৫৪ রান।

শেষটাতে মাহিদুল ও তৌহিদ হৃদয় গড়েন ৭৬ রানের জুটি। দল পা রাখে জয়ের বন্দরে। ৭৯ বলে ৫০ রান করেন অধিনায়ক হৃদয়। মাহিদুল ৪৭ বলে ৪৯।

সংক্ষিপ্ত স্কোর-

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ২৫৭/৮ (অভিষেক ২৯, মজিদ ৪২, শুক্কুর ৪৬, শামসুর ২৫, মাহমুদুল ৫৮, নাদিফ ৭, শুভাগত ৩১, আবু হায়দার ৭*, রাজ্জাক ২; মোহর ২/৪৬, রবিউল হক ১/৬৩, মুরাদ ১/৪১, তানভীর ২/৪৪)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৯.৩ ওভারে ২৫৮/৫ (তানজিদ ৫৯, সাব্বির ২৫, রবিউল ৫৪, হৃদয় ৫০, মাহিদুল ৪৯, সাজ্জাদুল ১০*, রবিউল ৫*; আবু জায়েদ ১/৪৩, আবু হায়দার ১/৪৩, রাজ্জাক ১/৫৭, মাহমুদুল ১/২০)

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরা: তানজিদ হাসান

এ সম্পর্কিত আরও খবর