করোনায় স্থগিত পিএসএলের সেমিফাইনাল ও ফাইনাল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 05:39:20

করোনা আতঙ্কে অনেক বিদেশি ক্রিকেটার পাকিস্তান ছেড়েছেন আগেই। কিন্তু তারপরও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় পিসিবি। টুর্নামেন্টের চার দিনের প্লে-অফ দুদিনে কমিয়ে আনা হয়। দুটি সেমিফাইনাল ও ফাইনাল দিয়ে যাতে দ্রুতই শেষ করা যায় ঘরোয়া এই টি-টোয়েন্টি আসর।

কিন্তু সেটাও সম্ভব হলো না। করোনা মহামারির কারণে পিএসএলের সেমিফাইনাল ম্যাচ দুটি স্থগিত করতে বাধ্য হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে, বিদেশি একজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়ে পাকিস্তান ছাড়ার পরই টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত এসেছে। পিসিবি সেই ক্রিকেটারের পরিচয় জানায়নি। তবে পাকিস্তানের সাবেক টেস্ট ক্যাপ্টেন ও ধারাভাষ্যকার রমিজ রাজার ধারণা, করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

লাহোরে দুটি সেমিফাইনালই হওয়ার কথা ছিল মঙ্গলবার, ১৭ মার্চ। প্রথম সেমিফাইনালে মুলতান সুলতানসের মুখোমুখি হওয়ার কথা ছিল পেশোয়ার জালমির। দ্বিতীয় সেমিফাইনালে করাচির প্রতিপক্ষ ছিল লাহোর কালান্দার্স। 

শেষ চারের বিজয়ী দুদল নিয়ে ফাইনাল হওয়ার কথা ছিল ১৮ মার্চ, বুধবার। শিরোপা নির্ধারণী এ ম্যাচটিও পিছিয়ে গেল এবার। সেমিফাইনাল ও ফাইনালের পরিবর্তিত সূচি পরে জানানো হবে।

এদিকে দক্ষিণ আফ্রিকায়ও বন্ধ হয়ে গেছে সব ধরনের ফুটবল ও ক্রিকেট কার্যক্রম। স্থগিত হয়েছে আয়ারল্যান্ডের জিম্বাবুয়ে সফর। ২-১২ এপ্রিল বুলাওয়েতে দুদলের তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলার কথা ছিল।

এ সম্পর্কিত আরও খবর