করোনা: সবাইকে সতর্ক করলেন কোহলি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:54:10

অদৃশ্য এক শত্রুর মুখোমুখি গোটা বিশ্ব। করোনাভাইরাস আতঙ্কে জীবনযাত্রা প্রায় থমকে গেছে সবার। মারণ ভাইরাস কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়তে শুরু করেছে মানুষ। তার আগে সতর্কতার অংশ হিসেবে স্থবির হয়ে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)। এ অবস্থায় ভারতীয় ক্রিকেটাররা ফিরে গেছে নিজ নিজ বাড়িতে।

তবে ব্যক্তিগত উদ্যোগে অনেকেই করে যাচ্ছেন অনুশীলন। কারণ ফিটনেস তো ঠিক রাখতে হবে। বিরাট কোহলিও তার ব্যতিক্রম নন। তবে ভারত অধিনায়কের ভাবনাতেও আছে করোনাভাইরাস। আসছে ২২ মার্চ থেকে ভারতে ‘জনতা কার্ফু’। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনতার জন্য নিজেদের উপর জারি করেছেন কার্ফু।

প্রধানমন্ত্রীর এই ঘোষণাকে শ্রদ্ধা জানালেন কোহলি। ভারত অধিনায়কও তার দেশের মানুষকে সতর্ক করেছেন।

ভক্তদের উদ্দেশে কোহলি লিখেছেন, ‘কোভিড ১৯ এর প্রকোপ থেকে বাঁচতে সব সময় সতর্ক আর সুরক্ষিত থাকুন। পাশাপাশি একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে সতর্কতা অবলম্বনে প্রধানমন্ত্রী যা বার্তা দিলেন সেটা মেনে চলুন।’ সঙ্গে আরও যোগ কলেন,‘করোনা ভাইরাসের উদ্বেগের মধ্যে ভারত ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে যারা চিকিৎসা কিংবা সেবার কাজে নিজেদের উৎসর্গ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। নিজে সুস্থ থাকুন ও অপরকে সুস্থ রাখার বার্তা দিয়ে সেইসব মানুষদের সম্মান জানান।’

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। এরপর পুরো চীন ও বিশ্বের অন্তত ১৪৪টি দেশে ছড়িয়ে পড়েছে। বৈশ্বিক এ মহামারিতে এ পর্যন্ত আড়াই লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০ হাজারেরও বেশি মানুষ।

এ সম্পর্কিত আরও খবর