করোনা: বিসিবি কর্মীরাও কাজ করবেন বাসায় বসে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 10:05:59

করোনা আতঙ্কে দেশের সব ধরনের ক্রিকেট স্থগিত হয়েছিল আগেই। এবার বন্ধ হয়ে গেল মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অবস্থিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হেড অফিস।

শনিবার গণমাধ্যমে এই খবর নিশ্চিত করেছেন বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

তবে বোর্ডের সব কার্যক্রমই সচল থাকবে। কারণ কর্মীরা করোনার প্রভাবে সতর্কতা হিসেবে কাজ করবেন নিজ নিজ বাসা থেকে।

নতুন নিয়মে রোববার থেকেই কাজ শুরু করবেন বিসিবির কর্মকর্তা ও কর্মচারীরা। পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত চলবে এই নিয়ম।

গোটা বিশ্ব জুড়েই করোনা আতঙ্কের এক নাম। বিশ্ব ক্রীড়াঙ্গনে প্রাণঘাতি এই ভাইরাস আক্রমণের প্রভাব পড়েছে। প্রায় সব লিগ, টুর্নামেন্টই বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন আয়োজকরা। একই দৃশ্যপট বাংলাদেশেও।

মুজিব বর্ষ উপলক্ষে এ মাসে হওয়ার কথা ছিল বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। করোনা আতঙ্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এই আয়োজন স্থগিত রাখা হয়েছে। উপমহাদেশের বিখ্যাত সঙ্গীতজ্ঞ এ আর রহমানের কনসার্ট পিছিয়ে দিতে বাধ্য হয়েছে বিসিবি। একইসঙ্গে ঘরোয়া লিগসহ সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রমই বন্ধ করেছে বিসিবি।

সঙ্কটকালে ক্রিকেটারদের কিভাবে নিজেদের সচেতন ও সতর্ক থাকতে হবে সেজন্য একটা দিক নির্দেশনা দেওয়া হয়েছিল সংশ্লিষ্ট ক্লাব থেকে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের বার্তা দিলেন-‘সবাইকে সতর্ক থাকতে হবে। একদম না পারলে কেউ যেন বাসার বাইরে না যায়। যত কম সম্ভব অন্য কারোর সংস্পর্শে আসা যায়, সেই চেষ্টা করা উচিত। বলছি না যে একদম লকডাউন করতে হবে, তবে করতে পারলে ভালো হতো। ক্রিকেটারদেরকেই এখন সাবধানে থাকতে হবে।’

একইসঙ্গে নাজমুল হাসান পাপন জানান, ‘আমাদেরকে সচেতন হতে হবে। যতটুকু সম্ভব বাসা থেকে না বেরুতে বলা হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া খেলোয়াড় ও বোর্ডে যারা আছে তাদের বাসা থেকে না বেরুতে বলা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর