করোনা সতর্কতায় বন্ধ আইসিসির সদর দপ্তর

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-13 03:03:42

একের পর এক প্রায় সব অফিসেই তালা পড়ছে। কিছুদিন আগেই বন্ধ হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অফিস। বন্ধ হয়েছে মিরপুরের শেরেবাংলায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হেড অফিসও। এবার থমকে গেল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দপ্তর। দুবাইয়ে আইসিসির হেড-কোয়ার্টারে কর্মরত সবাইকে ঘরে বসে সকল কার্যক্রম করার জন্য নির্দেশনা দেয়া হলো।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আতঙ্কের কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।  মহামারি হয়ে উঠা করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে ১৪ হাজারের বেশি মানুষ মারা গেছেন। বিশ্বের ১৮০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস!

তবে এরমধ্যেই আসছে শুক্রবার ভিডিও কনফারেন্সে এক জরুরি বৈঠকে বসবেন আইসিসির গভর্নিং বডির সদস্যরা। সেই সভায় সভাপতিত্ব করবেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। পরিচালনায় থাকবেন প্রধান নির্বাহী মানু সাওনে।

সেখানেও থাকবে করোনা ভাইরাস প্রসঙ্গ। কারণ এই প্রাণঘাতি ভাইরাসের প্রভাবে থমকে গেছে ক্রিকেট সূচি। সূচির যে বিপর্যয় ঘটেছে- তা থেকে কিভাবে মুক্তি মিলবে, তা নিয়ে কথা বলবেন কর্তারা। এমন কী অক্টোবরে ঠিক সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কীনা সেই প্রসঙ্গটাও উঠে আসবে।

তার আগে দুবাইয়ে সদর দপ্তর বন্ধ। সবার আগে নিজের নিরাপত্তা। ঘরে থাকলেই কেবল করোনার বিস্তার আটকানো সম্ভব। এ কারণে পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত বাসায় বসেই কাজ চালাবেন আইসিসির কর্মকর্তা-কর্মচারীরা।

এ সম্পর্কিত আরও খবর