করোনাভাইরাস: লঙ্কান ক্রিকেট বোর্ডের মহতি উদ্যোগ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 01:08:22

মানবতার ডাক বলে কথা। বসে থাকতে পারেন নি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) কর্তারা। করোনাভাইরাস প্রতিরোধে এগিয়ে এসেছে এসএলসি। এই মহামারি তাদের দেশে যেন ছড়াতে না পারে সেজন্য সরকারের তহবিলে আড়াই কোটি শ্রীলঙ্কান রুপি অনুদান দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

গোটা বিশ্বেই করোনা এক আতঙ্কের নাম। ১৮০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এই ভাইরাস। সোমবার অব্দি শ্রীলঙ্কায় আক্রান্তের সংখ্যা ৮৫ জন। করোনাভাইরাসে দেশটি থেকে মৃত্যুর কোন খবর পাওয়া যায়নি।

এ অবস্থায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানায় এই লড়াই দেশটির সরকারের পাশে আছে তারা। জানায়, ‘করোনা গোটা দেশে স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি করেছে। এটি প্রতিরোধের লড়াইয়ে সরকারকে ২৫ মিলিয়ন শ্রীলঙ্কান রুপি অনুদান দেবে এসএলসি। সমস্যার গুরুত্ব বুঝতে পেরে শ্রীলঙ্কা ক্রিকেট সরকারকে সাহায্য করার জন্য আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।’

এরইমধ্যে শ্রীলঙ্কান বোর্ড তাদের দেশে সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ করে দিয়েছে। শনিবার লঙ্কান ক্রিকেট বোর্ড স্থগিত করেছে সব ধরনের ঘরোয়া ক্রিকেট। ১৩ মার্চ স্থগিত করা হয় ইংল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ।

জাতীয় ও প্রথম শ্রেণিতে খেলা ক্রিকেটারদের বাসায় থাকতে বলে দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে নিরাপদ থাকার আহ্বান জানাচ্ছেন দেশটির ক্রিকেটাররা।

এসএলসির এমন উদ্যোগে দারুণ খুশি দেশটির প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসে। টুইটারে তিনি লিখেছেন, ‘সরকারকে আড়াই কোটি রুপি দিয়ে সহায়তা করার জন্য শ্রীলঙ্কান বোর্ডকে ধন্যবাদ। দেশের নানা প্রান্ত থেকে সাহায্য আসছে-সত্যিই ভাষা হারিয়ে ফেলছি। খেলোয়াড়রা যারা ব্যক্তিগতভাবে সাহায্যের জন্য এগিয়ে আসছেন, তাদেরও ধন্যবাদ। এক সঙ্গে লড়াই করলে পারব আমরা।’

ঠিক তাই, একসঙ্গে লড়াই করলেই কেবল করোনাকে হারানো সম্ভব!

এ সম্পর্কিত আরও খবর