চ্যাম্পিয়নস ও ইউরোপা লিগের ফাইনাল স্থগিত

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 22:18:37

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল স্থগিত করেছে উয়েফা। শুধু চ্যাম্পিয়নস লিগ নয়। করোনাভাইরাস মহামারীর জন্য পিছিয়ে গেছে উইমেনস চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের ফাইনালও। তার মানে এই তিন টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ পূর্ব নির্ধারিত দিনে হচ্ছে না।

চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও উইমেনস চ্যাম্পিয়নস লিগসহ প্রায় সব ইউরোপিয়ান লিগ ফুটবল অবশ্য আগে থেকেই বন্ধ রয়েছে। এবার স্থগিত হলো তিন টুর্নামেন্টের চূড়ান্ত ম্যাচ। উয়েফা গত সপ্তাহে পিছিয়ে দিয়েছে ২০২০ ইউরো টুর্নামেন্টও।

৩০ মে পুরুষদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ হওয়ার কথা ছিল ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে। ফাইনাল ম্যাচটি এখন কবে হবে তার নতুন দিনক্ষণ এখনো ঠিক হয়নি। উইমেনস চ্যাম্পিয়নস লিগ (অস্ট্রিয়ার ভিয়েনায়) ও ইউরোপা লিগের (পোল্যান্ডের গদানস্কে) ফাইনাল মঞ্চস্থ হওয়ার কথা ছিল যথাক্রমে ২৪ ও ২৭ মে। ইউরোপিয়ান ‍ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এখনো ঠিক করেনি এই দুই টুর্নামেন্টের ফাইনালের নতুন দিনক্ষণও। পরে জানানো হবে নতুন সূচি।

চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের নক-আউট পর্বের বাকি থাকা ম্যাচগুলো দুই লেগের বদলে হতে পারে এখন এক লেগে। কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালও হতে পারে এক লেগের। আর এ দুই টুর্নামেন্টের ফাইনাল হতে পারে যথাক্রমে ২৭ ও ২৪ জুন। এসব নিয়েই কাজ করছে উয়েফার ওয়ার্কিং গ্রুপ।

করোনার সংক্রমণ বন্ধ না হওয়ায় অনির্দিষ্টকালের জন্য সোমবার (২৩ মার্চ) বন্ধ হয়ে গেছে স্পেনের সব ধরনের ফুটবল।

এ সম্পর্কিত আরও খবর