ফুটবল স্টেডিয়াম এখন হাসপাতাল

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 21:08:42

করোনাভাইরাস দাবানলের মতো ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। কোভিড-১৯ আতঙ্কের এক নাম। একই অবস্থা ব্রাজিলেও। আক্রান্ত রোগীর সংখ্যা ১৫০০ ছাড়িয়েছে একদিন আগেই। এ অবস্থায় অন্য দেশগুলোর মতো এখানেও খেলাধুলা বন্ধ। খেলোয়াড় ও অ্যাথলিটরা ফিরে গেছে ঘরে।

তবে বন্ধ হয়নি স্টেডিয়াম। কারণ প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছে ব্রাজিলের ফুটবল ক্লাবগুলো। এ অবস্থায় স্টেডিয়ামগুলো দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য স্টেডিয়ামকে অস্থায়ী হাসপাতাল হিসাবে ব্যবহার করা হবে।

সাও পাওলো ও রিও ডি জেনেইরোর মতো ঘন জনবসতিপূর্ণ এলাকার কথা ভেবেই সেখানে স্টেডিয়ামই হয়ে উঠছে হাসপাতাল। দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন ক্লাব ফ্ল্যামেঙ্গো তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়াম স্বাস্থ্য কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছে। যেখানে এখন হবে অস্থায়ী হাসপাতাল।

ব্রাজিলের আরেক শহর সাও পাওলোর কর্তৃপক্ষ পাচেম্বুপুর স্টেডিয়ামে গড়ে তুলেছে ২০০ শয্যার অস্থায়ী হাসপাতাল।

একইভাবে করোনা প্রতিরোধে নেমে পড়েছে করিন্থিয়ান্স ও স্যান্তোস ক্লাবও। তারা তাদের স্টেডিয়াম ছেড়ে দিয়েছে করোনা আক্রান্তদের জন্য। নেইমারের সাবেক ক্লাব স্যান্তোস জানিয়েছে-ভিলা বেলমিরো স্টেডিয়ামের লাউঞ্জে একটি অস্থায়ী ক্লিনিক তৈরি করা হবে।

সবাই মিলে একসঙ্গে করোনা প্রতিরোধে নেমে পড়েছে। কারণ অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে জিততে নাগরিক ঐক্যটাও বেশ জরুরি।

এ সম্পর্কিত আরও খবর