করোনার বিরুদ্ধে লড়াইয়ে মহানুভব গার্দিওলা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 04:24:57

গোটা বিশ্বই এখন স্থবির। করোনাভাইরাস মহামারীতে অচল ফুটবল দুনিয়াও। সব ধরনের ফুটবল টুর্নামেন্টই এখন স্থগিত। হচ্ছে না অনুশীলনও। তাই অখণ্ড অবসর নিয়ে বার্সেলোনায় নিজের ঘরে ফিরেছেন পেপ গার্দিওলা।

তবে ঘরে পরিবার নিয়েই শুধু সময় কাটছে না ম্যানচেস্টার সিটির এই কোচের। আর্ত-মানবতার সেবায়ও সময় দিচ্ছেন এই কাতালান কোচ। স্পেনের করোনাপ্রবণ অঞ্চলের মধ্যে অন্যতম গার্দিওলার জন্মস্থান কাতালুনিয়া। তাই তো নিজের দেশ স্পেনে করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে এক মিলিয়ন ইউরো দান করেছেন তিনি। বেশ কয়েক দিন ধরেই নিজের আইনজীবীদের সঙ্গে কাজ করে গেছেন এ অর্থ ব্যয়ের সঠিক পথ খুঁজতে।

মহানুভব গার্দিওলার অর্থ সাহায্যের পুরোটাই যাবে বার্সেলোনা মেডিকেল কলেজ ও অ্যাঞ্জেল সোলার ড্যানিয়েল ফাউন্ডেশনের ক্যাম্পেইনে। এই অর্থ দিয়ে কেনা হবে মেডিকেল ইকুইপমেন্ট ও হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় নিয়োজিত মেডিকেল স্টাফদের জন্য প্রোটেকটিভ ম্যাটেরিয়াল।

ইউরোপ জুড়ে যে কয়েকটি দেশে করোনা সঙ্কট প্রকট হয়েছে তার মধ্যে স্পেন অন্যতম। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ২ হাজার ৬৯৬ জন। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৪০ হাজার মানুষ।

এ সম্পর্কিত আরও খবর