সর্বকালের সেরা আমি: পেলে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 07:44:35

ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসিকে নিয়ে বিতর্কটা যেন শেষ হবার নয়। বর্তমান বিশ্বে সেরা ফুটবলার কে? প্রশ্নটা এখনো ঘুরে ফেরে আলোচনার খোরাক যোগায়। এই বিতর্কে এবার নিজের মতামত দিলেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে।

এক দশকেরও বেশি সময় ধরে ফুটবল দুনিয়া শাসন করছেন রোনালদো ও মেসি। দুজনে মিলে ভাগাভাগি করেছেন ১১টি ব্যালন ডি’অর। ব্যক্তিগত এ সম্মাননা জয়ের লড়াইয়ে আর্জেন্টাইন সুপারস্টার অবশ্য এগিয়ে। রেকর্ড ছয়বার ব্যালন ডি’অর ট্রফি শোভা পাচ্ছে তার ঘরের শোকেজে। আর সিআর সেভেন জিতেছেন পাঁচবার।

কিন্তু তারপরও পেলের চোখে ক্রিশ্চিয়ানো রোনালদোই সেরা। পিলহাদো ইউটিউব চ্যানেলে পেলে বলেন, ‘আজকের দিনে বিশ্বের সেরা ফুটবলার হলো ক্রিশ্চিয়ানো রোনালদো। আমার মতে, সেই সেরা। কারণ রোনালদো বেশি ধারাবাহিক। কিন্তু লিওনেল মেসির কথা ভুলে গেলে চলবে না, অবশ্যই। কিন্তু সে কোনো স্ট্রাইকার নয়।’

তবে চমৎকার আর মনোমুগ্ধকর এই খেলায় সর্বকালের সেরা ফুটবলার কে? এমন প্রশ্নে তিনবারের বিশ্বকাপ জয়ী ৭৯ বছরের পেলে নিজেকেই রেখেছেন সবার ওপরে, ‘এ প্রশ্নের উত্তর দেওয়া কঠিন। জিকো, রোনালদিনহো ও রোনালদোর কথা আমরা ভুলতে পারি না। এবং একই সঙ্গে ইউরোপের ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ও ইয়োহান ক্রুইফের কথা। এখন, এটা আমার কোনো ভুল নয়, কিন্তু আমার দৃষ্টিতে পেলে তাদের চেয়ে ভালো।’

কোমরে অস্ত্রোপচারের পর চলা ফেরা করতে সমস্যা হচ্ছে এ ফুটবল লিজেন্ডের। এমন খবর ছড়িয়ে পড়েছিল গণমাধ্যমে। কিন্তু খবরটা ফের উড়িয়ে দিলেন পেলে।

এ সম্পর্কিত আরও খবর