মেসিদের ভারপ্রাপ্ত কোচ স্কালোনি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-01 09:49:34

বিশ্বকাপে ব্যর্থতার পরই চাকরি হারিয়েছেন হোর্হে সাম্পাওলি। এরপর থেকেই কোচ শুন্য আর্জেন্টিনা ফুটবল দল। নতুন কাউকে এখনো খুঁজে নিতে না পারলেও ভারপ্রাপ্ত হিসেবে দ্বায়িত্ব দেওয়া হয়েছে লিওনেল স্কালোনিকে।

আপদকালীন সময়ে তিনি লিওনেল মেসিদের কোচের দ্বায়িত্ব পালন করবেন। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এক বিবৃতিতে এই নিয়োগের খবরটি জানিয়েছে। ৪০ বছর বয়সী স্কালোনি বর্তমানে দেশটির অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে রয়েছেন।

আগামী মাসেই জাতীয় দলের হয়ে মিশন শুরু হবে স্কালিনির। দেশটির ফুটবল সংস্থা জানিয়েছে, ‘পরবর্তী প্রীতি ম্যাচগুলোতে আর্জেন্টিনা জাতীয় দলকে পরিচালনা করবেন লিওনেল স্কালোনি। তার সহকারী হিসেবে ডাকআউটে থাকবেন আইমার ও মার্তিন তোকালি।’

গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লড়বে আর্জেন্টিনা। বছরের বাকী সময়টাও ভারপ্রাপ্ত কোচের অধীনেই খেলতে নামবেন লিওনেল মেসি-পাবলো দিবালারা।

রাশিয়া বিশ্বকাপে ফেভারিট হয়েই খেলতে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু দল ছিটকে যায় দ্বিতীয় রাউন্ড থেকে। ফ্রান্সের বিপক্ষে ৩-৪ গোলে হারের পরই তোপের মুখে পড়েন কোচ সাম্পাওলি। এরপর চাকরিটাই হারাতে হয় তাকে।

এ সম্পর্কিত আরও খবর