প্রবাসীদের সমর্থনে উচ্ছ্বসিত সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:55:06

কে বলবে খেলাটা হয়েছে যুক্তরাস্ট্রের ফ্লোরিডায়?

গোটা মাঠেই বাংলাদেশের আবহ। গ্যালারি জুড়ে টাইগারদের জার্সিতে স্লোগান চলেছে বিরতিহীনভাবে। নিরাপদ সড়কের দাবীতে যে আন্দোলন চলছে তার সঙ্গেও একাত্ম হলেন অনেকে। ফ্লোরিডার মাঠে লডারহিলে চোখে পড়ল বিশাল ব্যানার! যেখানে লেখা ‘নিরাপদ সড়ক চাই’। ম্যাচটা মিরপুরের হোম অব ক্রিকেটে হচ্ছে নাকি ফ্লোরিডায় যেন টেরই পাওয়া যাচ্ছিল না।

প্রবাসীদের এমন সমর্থনের মধ্যেই রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে বাংলাদেশ জিতেছে ১২ রানে। এই জয়ে এখন ৩ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে ১-১ সমতা। সোমবার ভোরে একই মাঠে সিরিজ নির্ধারনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ।

এ অবস্থায় সিরিজের শেষ ম্যাচেও সবার সমর্থন চাইলেন সাকিব। টাইগার অধিনায়ক ম্যাচ শেষে বলেন, ‘দেখুন, আমার মনেই হয়নি দেশের বাইরে কোথাও খেলছি। মনে হচ্ছিল বাংলাদেশেই আছি, এখানেই খেলছি। এই সমর্থনটা চাই আগামীকালও (সোমবার)। সিরিজ জিততে চাই আমরা। এজন্য প্রবাসীদের এমনই সমর্থন দরকার।’

টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে এগিয়ে গিয়েছিল উইন্ডিজ। কিন্তু রোববার জবাব দিয়ে সিরিজে ফিরেছে টাইগাররা। এই ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে দল। বিশেষ করে ব্যাট হাতে তামিম ইকবাল ও সাকিব আল হাসান দুর্দান্ত ব্যাটিং করেছেন। এবার বোলাররাও পেয়েছেন সাফল্য।

ম্যাচ শেষে কৃতিত্বটা সবাইকেই দিতে চাইলেন সাকিব। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘প্রথম  টি-টুয়েন্টিতে সেন্ট কিটসে হারার পরই সবাই একমত ছিলাম- এই ওয়েস্ট ইন্ডিজকে হারানো সম্ভব। সেই বিশ্বাসের জয় হয়েছে। বোলাররা দারুণ করেছে। আবু হায়দার উইকেট না পেলেও অসাধারণ বল করেছে। মুস্তাফিজ রান দিয়েছে তবে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছে।’

আর এই আত্মবিশ্বাসটা ধরে রেখেই সিরিজ শেষ করতে চায় বাংলাদেশ। আরো একটা দিন আনন্দে ভাসাতে চায় প্রবাসীদের!

এ সম্পর্কিত আরও খবর