৭০% বেতন কর্তন নিয়ে ক্লাবের আচরণে অসন্তুষ্ট মেসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 11:31:40

বার্সেলোনার আর্থিক সঙ্কটের কথা ভেবে ৭০ শতাংশ বেতন কম নিতে রাজি হয়েছেন লিওনেল মেসি ও তার সতীর্থরা। সঙ্গে বার্সার ফুটবলাররা দিচ্ছেন আর্থিক সহায়তাও। যাতে ক্লাবের নন-স্পোর্টিং স্টাফরা এই করোনা সঙ্কটেও পুরো বেতনটা পান।

কিন্তু এনিয়ে নানা কথা ছড়িয়ে পড়েছিল। গুঞ্জন রটেছিল, বেতন কর্তন নিয়ে ফুটবলাররা বিভক্ত। সমাধান বের করতে একপক্ষ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দ্বারস্থ হতে যাচ্ছেন। ব্যাপারটা আদালত পর্যন্ত গড়ানোর খবরও উড়ে বেড়িয়েছিল। সব মিলিয়ে করোনা সঙ্কটে গৃহবিবাদের আভাসই যেন মিলেছিল।

মেসি জানান, আসলে তেমন কিছুই ঘটেনি। ফুটবলাররা নিজেরাই বেতন কর্তনের ব্যাপারে রাজি ছিলেন। সিদ্ধান্তটা জানাতে কাতালান ফুটবলারদের একটু হয়েছে বৈকি। কিন্তু সেটা সবার মঙ্গলের জন্য। ক্যাপ্টেন লিওনেল মেসির নেতৃত্বে ফুটবলাররা ক্লাবকে সহায়তা করার জন্য আসলে একটা জুতসই ফর্মুলাই বের করতে চেয়ে ছিলেন। খুঁজে বের করতে চেয়েছিলেন আসলে কারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে এই মুহূর্তে। এবং যাতে ক্লাব ও তাদের কর্মীদের সবার উপকার হয়।

বার্সা কর্তৃপক্ষ যে জল ঘোলা করেছে তা মোটেই মেনে নিতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার মেসি। কর্তৃপক্ষ যেন বেতন কাটছাঁটের বিষয়টা জোর করে ফুটবলারদের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করছিল। কিন্তু এনিয়ে আসলে ফুটবলাররা নিজেরা আগেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিল।

ফুটবল জাদুকর মেসি বলেন, ‘কিছু বলার আগে একটা বিষয় পরিষ্কার করে নিতে চাই যে, আমাদের বেতন কমানোর জন্য আমরা সবাই একমত ছিলাম। কারণ আমরা ঠিকভাবে বুঝতে পেরেছি আমরা এখন ব্যতিক্রম এক পরিস্থিতির শিকার। আমরা খেলোয়াড়রা সব সময় ক্লাবের সহায়তার জন্য প্রস্তুত যখনই তাদের প্রয়োজন হবে।’

মেসি এক ইনস্টাগ্রাম পোস্টে জানিয়ে দিয়েছেন ক্লাব কর্তৃপক্ষের আচরণে তারা অসন্তুষ্ট, ‘ক্লাবের অনেকে আতশী কাচ দিয়ে আমাদের পর্যবেক্ষণ করার চেষ্টা করেছে। আমাদের এমন কিছু করতে চাপ দিয়েছে যেটা আমরা আগে থেকেই করতে রাজি ছিলাম।’

 
 
 
View this post on Instagram

A post shared by Leo Messi (@leomessi) on

মেসিকে খুশী করার চেষ্টাও করেছেন ক্লাব সভাপতি হোসে বার্তোমেউ। জানান, মেসি আগেই বলেছিল বেতন কমানো উচিত। তার নেতৃত্বে ফুটবলাররাই মূলত প্রস্তাবটা দিয়েছে। ক্লাবের ভিতর ও বাইরের কিছু লোক নানা কথা ছড়িয়েছিল। আসলে যারা এসব কথা বলেছে তারা কিছুই জানত না। ফুটবলারদের সঙ্গে কথা বললেও তিনি ও তার সহকর্মী অস্কার গ্রাউ এমন কিছু বলেননি।

এ সম্পর্কিত আরও খবর