ঘরে বসে থাকছেন না সৌরভ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 11:21:45

মানবতার ডাকে ফের সাড়া দিলেন সৌরভ গাঙ্গুলি। এর আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রধান দিয়েছিলেন অর্থ সাহায্য। করোনাভাইরাসে স্থবির হয়ে আসা জনজীবনে সবচেয়ে বেশি যারা ক্ষতিগ্রস্ত সেই অসহায়দের পাশে দাঁড়ালেন তিনি।

ভারতের রামকৃষ্ণ মিশনের ত্রাণকার্যে সহায়তার হাত বাড়ালেন সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান বুধবার হাওড়ার বেলুড় মঠে নিয়ে গেলেন প্রায় ২ হাজার কেজি চাল। অসহায় দরিদ্রদের আরও সাহায্য দেবেন বলেও জানালেন তিনি। ঘরে বসে থাকছেন না সৌরভ!

কোভিড-১৯ মহামারীতে আক্রান্ত গোটা বিশ্ব। স্থবির হয়ে আছে প্রায় সবকিছু। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ঘরে থাকার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ অবস্থায় ভারতের সাবেক এই অধিনায়ক থাকলেন ক্ষতিগ্রস্ত আর্ত মানুষের পাশে।

সৌরভ জানালেন, ভারতের এই লকডাউন সকলের আরও সতর্ক থাকা উচিত। বলেন, 'সত্যি বলতে কী করোনার মতো এরকম বিপর্যয় এর আগে আমি কখনও দেখেননি।'

সৌরভ মানবতার ডাকে আগেও সাড়া দিয়েছেন। সেই ১৯৯৬ সাল থেকেই চ্যারিটিতে নিয়মিত দেখা যাচ্ছে তাকে। বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ কলকাতার গণমাধ্যমে বলেন, 'সৌরভকে সারা বিশ্বের মানুষ চেনেন। তার মতো একজন ব্যক্তিত্ব বেলুড় মঠের পাশে এসে দাঁড়িয়ে ত্রাণকার্যে সাহায্য করছেন এটা আমাদের কাছে খুবই গৌরবের বিষয়।'

এর আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দেশটির প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছে ৫১ কোটি রুপি।

এ সম্পর্কিত আরও খবর