টেস্টিং কিট নিয়ে করোনা যুদ্ধে সাকিবের ফাউন্ডেশন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 04:26:28

নিজের নামে ফাউন্ডেশন গড়ে করোনাভাইরাসের বিরুদ্ধে সাকিব আল হাসান যুদ্ধে নেমেছেন বেশ কিছু দিন আগে। বাংলাদেশ ক্রিকেটের এ মহাতারকার ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ ও ‘মিশন সেভ বাংলাদেশ’ যৌথভাবে দাঁড়িয়েছে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে। এখানেই থেমে যাননি বিশ্ব সেরা এ অলরাউন্ডার।

কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইটা চালিয়ে যাচ্ছেন ক্রিকেট দুনিয়ার এই উজ্জ্বলতম নক্ষত্র। সেই লক্ষ্যে অটল থেকে সাকিবের ফাউন্ডেশন এবার জুটি গড়ল ‘কনফিডেন্স গ্রুপ’র সঙ্গে। তাদের পার্টনারশিপে ২০ লাখ টাকার যোগাড়ও হয়ে গেছে। এই টাকা দিয়ে দেশের বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল ইনস্টিটিউটে করোনাভাইরাসের টেস্টিং কিটের ব্যবস্থা করবে তারা। ভবিষ্যতেও তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এসব তথ্য জানিয়ে সাকিব নিজের অফিসিয়্যাল ফেসবুক পেজে একটি পোস্টও দিয়েছেন। লিখেন, ‘আমি খুবই গর্বের সাথে আপনাদের জানাচ্ছি যে কনফিডেন্স গ্রুপ সাকিব আল হাসান ফাউন্ডেশনের সাথে এক হয়ে সর্বমোট ২০ লক্ষ টাকার একটি ফান্ড গঠনে সহায়তা করেছে। এই ফান্ড থেকে প্রাপ্ত অর্থ দিয়ে বেশ কিছু স্বনামধন্য হাসপাতাল ও মেডিকেল ইনস্টিটিউটকে টেস্টিং কিটের ব্যবস্থা করে দেওয়া হবে।

আমি কনফিডেন্স গ্রুপের সাথে একজোট হয়ে মানুষের জীবনে পরিবর্তন আনার লক্ষ্যে আরও কাজ করার ইচ্ছা প্রকাশ করছি।’

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় ক্রিকেট থেকে এখন নির্বাসনে দেশ সেরা ক্রিকেটার সাকিব। হাতে তার অফুরন্ত সময়। তাই স্ত্রী ও কন্যাকে সময় দিতে চলে গেছেন যুক্তরাষ্ট্রে। কিন্তু পরিবারের সাথে এখনো দেখা হয়নি তার। পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উঠেছেন হোটেলে।

নিয়ম মেনে সেখানে স্বেচ্ছা অন্তরণে থাকবেন ১৪ দিন। তারপরই ফিরবেন পরিবারে। পরিবার ও সমাজ থেকে আলাদা থাকলেও দেশের মানুষের কথা ভুলে যাননি সাকিব। অন্তরণে থেকেই করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে চালিয়ে যাচ্ছেন লড়াই।

এ সম্পর্কিত আরও খবর