করোনা নির্মূলে ইংলিশ ক্রিকেটাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 15:04:08

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে বাংলাদেশের জাতীয় দলের ২৭জন ক্রিকেটার এক হয়ে গড়েছেন ৩০ লাখ টাকার তহবিল। তামিম-মুশফিকদের দেখাদেখি করোনা নির্মূলে দলীয়ভাবে এগিয়ে এসেছেন পাকিস্তানের ক্রিকেটাররাও।

এবার দলীয়ভাবে কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। দেশটির কেন্দ্রীয় চুক্তিভুক্ত ছেলে ক্রিকেটাররা প্রাথমিকভাবে ইসিবি-র তহবিলে ৫ লাখ পাউন্ড দান করবেন করোনাভাইরাস মহামারী মোকাবেলায়।

খবরটা নিশ্চিত করে প্রোফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ) জানিয়েছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে চুক্তিভুক্ত ছেলে ক্রিকেটাররা আগামী তিন মাসের বেতন ২০ শতাংশ করে কম নিলে যে অর্থ জমা হতো তার সমপরিমাণ অর্থই তারা দিয়েছে করোনা যুদ্ধে।

ইংল্যান্ড জুড়ে বেশ কিছুদিন ধরে আলোচনা চলছিল- দেশের শীর্ষ সারির ক্রিকেটাররা এ মহাবিপদে কী ভূমিকা রাখতে পারেন? তার প্রেক্ষিতেই এলো এই ঘোষণা।

ছেলেদের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন কেন্দ্রীয় চুক্তিভুক্ত ইংলিশ নারী ক্রিকেটাররাও। তারা এপ্রিল, মে ও জুন মাসে স্বেচ্ছায় বেতন কম নিবেন।

এই মহাবিপর্যয়ের সময়ে কোচ ও সাপোর্টিং স্টাফরাও বেতন কম নিবেন। সবার দাতব্য কার্যক্রম নিয়ে বিস্তারিত জানানো হবে আগামী সপ্তাহে।

করোনা সঙ্কটের কারণে ২০২০ ক্রিকেট মৌসুম স্থগিত থাকবে ২৮ মে পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর