সেঞ্চুরির হিসাবে গাভাস্কারের ৫৯ লাখ রুপি দান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 00:33:19

করোনা যুদ্ধে ভারতের সাবেক-বর্তমান অনেক ক্রিকেটারই সামিল হয়েছেন। আর্থিক সহায়তা দিয়েছেন সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকার, গৌতম গম্ভীর, সুরেশ রায়না ও বিরাট কোহলি।

অর্থ সাহায্য করেছেন সুনীল গাভাস্কারও। ভারতের সাবেক এ ক্রিকেট গ্রেট দিয়েছেন ৫৯ লাখ রুপি। ৩৫ লাখ রুপি দিয়েছেন প্রধানমন্ত্রীর তহবিলে। বাকি ২৪ লাখ রুপি দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্য সরকারের কোভিড-১৯ ত্রাণ তহবিলে।

গত সপ্তাহে এতো বিশাল অঙ্কের দান করেও খবরটা নিজে প্রকাশ করেননি গাভাস্কার। মুম্বাইয়ের সাবেক ব্যাটসম্যান অমল মজুমদার তার দানের খবরটা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন।

গাভাস্কার পুত্র রোহান খবরটা নিশ্চিত করে বলেন, তার বাবা গত সপ্তাহে দেশের ত্রাণ তহবিলে অর্থ সাহায্য দিয়েছেন। তা ৫৯ লাখ রুপি কেন? ৬০ লাখ রুপিও তো হতে পারতো?

কোভিড-১৯ ত্রাণ তহবিলে গাভাস্কারের দানের সংখ্যাটার আলাদা একটা তাৎপর্য আছে। রোহান টুইটারে দিয়েছেন তার ব্যাখ্যা, ভারতের হয়ে ৩৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন গাভাস্কার। টেস্টে ৩৪টি ও ওয়ানডেতে একটি সেঞ্চুরি। তাই প্রধানমন্ত্রীর তহবিলে ৩৫ লাখ রুপি দিয়েছেন ১৯৮৩ বিশ্বকাপ জয়ী। আর মুম্বাইয়ের হয়ে ২৪টি শতক হাঁকিয়েছেন। সেজন্য মহারাষ্ট্রের ত্রাণ তহবিলে দিয়েছেন ২৪ লাখ রুপি।

এ সম্পর্কিত আরও খবর