বৈষম্য কমাতে বেতন বাড়াচ্ছেন সৌরভ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 10:00:43

করোনাভাইরাস আতঙ্কে যখন গোটা বিশ্ব। যখন এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে গৃহবন্দী অনেকেই, তখন স্বস্তির খবর পেলেন ভারতের ঘরোয়া ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়াতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সৌরভ আইপিএলের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের আর্থিক বৈষম্য কমাতে চাইছেন। এ কারণেই ঘরোয়া ক্রিকেটে খেলা খেলোয়ারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। দেশটির গণমাধ্যম জানাচ্ছে এক্ষেত্রে একজন ক্রিকেটারের বেতন বছরে ৫০ থেকে ৭০ লাখ রুপি পর্যন্ত হতে পারে।

এর অর্থ আগের বেতন কাঠামো থেকে ২০০ শতাংশ বেশি পাবেন ক্রিকেটাররা। বেতন বাড়ানোর এই সিদ্ধান্তটি চূড়ান্ত হয়ে গেছে। করোনার কারণে বোর্ডের অফিস বন্ধ। কাজও থমকে আছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সরকারিভাবেই এই সিদ্ধান্ত কার্যকর হয়ে যাবে।

অবশ্য করোনার কারণে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে আছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এরইমধ্যে শুরু হওয়ার কথা ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। কিন্তু এই টুর্নামেন্ট আদৌ শুরু হতে পারবে কীনা নিশ্চিত নয়। অবশ্য সবার আগে স্বাস্থ্য সচেতনতা। এ কারণেই সহসা আইপিএল শুরু করার কথা ভাবছে না বিসিসিআই। পরিস্থিতি স্বাভাবিক হলে মাঠে গড়াতে পারে ব্যাট-বলে লড়াই!

এ সম্পর্কিত আরও খবর