পাকিস্তানি ক্রিকেটারদের ভার্চুয়াল ফিটনেস টেস্ট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 08:12:47

সবার মতো ক্রিকেটাররাও এখন ঘরবন্দী। প্রাণঘাতী কোভিড-১৯ থেকে বাঁচতে বের হতে পারছেন না। তাই ঘরেই নিজেকে ফিট রাখতে জিম ও অনুশীলন করে যাচ্ছেন খেলোয়াড়রা। সেটা যথা নিয়মে করছেন কিনা। ক্রিকেটারদের মধ্যে কোনো ধরনের অলসতা চলে আসল কিনা। সেটা দেখার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিয়েছে অভিনব এক উদ্যোগ।

বোর্ড চুক্তিবদ্ধ ঘরোয়া ও আন্তর্জাতিক খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা নিবে অনলাইনে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২০ ও ২১ এপ্রিল হবে পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস টেস্ট।

ঘরে ক্রিকেটাররা কিভাবে সময়টা কাটাচ্ছেন তা পর্যবেক্ষণের জন্যই এই ভার্চুয়াল ফিটনেস টেস্টের ব্যবস্থা। প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক এবং ট্রেনার ইয়াসির মালিক ক্রিকেটারদের ফিট থাকার বাধ্যবাধকতা মনে করিয়ে দিয়েছেন এর আগে।

আসলে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ পাকিস্তানি ক্রিকেটারদের ফিটনেস টেস্ট হওয়ার কথা ছিল ২৩ ও ২৪ মার্চ। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে পরীক্ষাটা পিছিয়ে যায়।

ভিডিও ফিটনেস টেস্টে ক্রিকেটারদের ৬০বার পুশ-আপ, ৫০বার সিট-আপ ও ৩০বার বারপি করতে হবে। প্রতিটি পর্ব শেষ করতে হবে এক মিনিটের মধ্যে। সঙ্গে একবারের চেষ্টায় করতে হবে ১০টি চিন-আপ। উত্তীর্ণ হতে হবে ২৫বার বুলগেরিয়ান স্প্লিট স্কোয়াট, ২.৫ মিটার স্ট্যান্ডিং ব্রড জাম্প, দুই মিনিটের রিভার্স প্ল্যাঙ্ক ও ১৮ লেভেলের ইয়ো ইয়ো টেস্টে।

এ সম্পর্কিত আরও খবর