অভাবীদের জন্য ফুটবলার সোহেল রানার ভালোবাসা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:11:31

দিন কয়েক আগে দুস্থ ও অসহায় মানুষের মুখে অন্ন তুলে দিয়েছেন সোহেল রানা। বাংলাদেশ জাতীয় দলের এ তারকা ফুটবলার ৩০০ জন গরীব-দুঃখী মানুষের হাতে তুলে দিয়েছেন রান্না করা খাবার। করোনাভাইরাস সঙ্কটের মাঝে মহতী এই কাজ করেছেন তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে।

বাংলাদেশ ফুটবলের এ অভিভাবক সংস্থা প্রতিদিন ৩০০ জন খেটে খাওয়া মানুষের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেছে। প্রশংসনীয় এই উদ্যোগের অংশীদার হয়ে ছিলেন আবাহনীর মাঝ-মাঠের এ প্লেমেকারও।

মহাবিপর্যয়ের দিনে এতোটুকু করে মন ভরেনি সোহেল রানার। আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়ায় আরো কত মানুষ যে কষ্টে জীবন যাপন করছেন। তার কি কোনো ইয়ত্তা আছে? তাদের কথা মনে পড়তেই কেঁদে উঠে মহানুভব এই ক্রীড়াবিদের মন। তাই তো খাদ্য সামগ্রী নিয়ে নিজেই বেরিয়ে পড়লেন রাস্তায়। নিজের জন্মস্থান আরামবাগ এবং ক্লাব পাড়া ধানমন্ডিতে আরো ২০০ জন অভাবী মানুষের মুখে হাসি ফোটালেন মানবতার ডাকে সাড়া দিয়ে। করোনা মহামারীর ঝুঁকি মাথায় নিয়েই পৌঁছে দিলেন জরুরি নিত্য পণ্য চাল, ডাল, তেল, আলু, লবন ও সাবান।

ফেসবুকে খাদ্য সামগ্রীর অনেকগুলো ছবি পোস্ট করেছেন সোহেল রানা। তবে সেটা লোক দেখানোর জন্য নয়। সমাজের অন্য সামর্থ্যবানদের উৎসাহ দেওয়াই তার লক্ষ্য। আর নিজের যে ছবিটা দিয়েছেন তাতেও লেগে রয়েছে অনুপ্রেরণার বার্তা। নিঃস্ব মানুষ ও নিজের মাঝে থাকা খাদ্য সামগ্রীর প্যাকেটটি যেন ঢেকে দিয়েছেন ভালোবাসার চাদরে। এমন মহাদুযোর্গে এমন ভালোবাসা বিলিয়ে দেওয়ার জন্য অন্যদের প্রতিও জানিয়েছেন উদাত্ত আহ্বান।

নিজের অফিসিয়্যাল ফেসবুক পেজে সোহেল রানা লিখেন, ‘আলহামদুলিল্লাহ, আল্লাহর রহমতে আজ নিজ হাতে আমার জন্মস্থান আরামবাগ এবং ক্লাব পাড়া ধানমন্ডিতে আরও ২০০ জন দিনমজুর ভাইয়ের পাশে দাঁড়ানোর সুযোগ হয়েছে, সবাই আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।

‘ইনশাআল্লাহ, আমরা সকলে যদি এভাবে এগিয়ে আসি তাহলে দেশের সকল দুর্যোগই আমরা অনেকটা সহজে কাটিয়ে উঠতে পারবো। সবাই যতোটুকু পারেন এই অসহায় মানুষগুলোর পাশে শুধু এখন না সবসময় থাকার চেষ্টা করবেন। ঘরে থাকুন। নিরাপদ থাকুন।’

এ সম্পর্কিত আরও খবর