ভার্চুয়াল মাদ্রিদ ওপেনে মারে-কারবার

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 22:41:53

কোনো ধরনের খেলাই হচ্ছে না এখন। ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবল, ফর্মুলা ওয়ানের মতো করোনাভাইরাসের ছোবলে বন্ধ টেনিস খেলাও। সেজন্য বাতিল হয়েছে চলতি বছরের মাদ্রিদ ওপেন। তবে দুধের স্বাদ ঘোলে মেটাতে যাচ্ছেন আয়োজকরা। টুর্নামেন্টের ভার্চুয়াল সংস্করণ আয়োজন করতে যাচ্ছেন তারা।

সারা বিশ্বেই এখন চলছে লকডাউন। সবাই ঘরবন্দী। বাইরে বের হওয়াই মানা। ১৩ জুলাই পর্যন্ত স্থগিত সব ধরনের টেনিস খেলা। সেজন্য এ আয়োজন। যাতে ঘরে বসে খেলোয়াড়রা অংশগ্রহণ করতে পারেন এই টুর্নামেন্টে।

গৃহবন্দী হয়েই সময়টা কাটছে অ্যান্ডি মারের। তাই সুযোগ কাজে লাগাতে যাচ্ছেন এই ব্রিটিশ টেনিস সুপারস্টার। নিজের নামও ইতোমধ্যে লিখে ফেলেছেন এ অনলাইন টুর্নামেন্টে। র‌্যাকেট ছেড়ে তিনবারের এ গ্র্যান্ড স্ল্যাম জয়ী হাতে তুলে নিবেন কন্ট্রোলার। তার সঙ্গে আসরে খেলবেন জার্মান তারকা অ্যাঞ্জেলিক কারবারও।

করোনা মহামারীর মাঝে চার দিনের এমন আরামদায়ক ও নিরাপদ টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৬ পুরুষ ও ১৬ নারী। আসরটা মূলত তহবিল গড়ার উদ্দেশ্যে করা হচ্ছে। প্রাইজমানির এক লাখ ৫০ হাজার ইউরোর পুরোটাই ব্যয় করা হবে মহৎ কাজে। যার একটা অংশ আর্থিকভাবে কষ্টেথাকা খেলোয়াড়দের দান করতে পারবেন বিজয়ীরা।

টেনিস ওয়ার্ল্ড ট্যুর ভিডিও গেমের মাধ্যমে প্রতিযোগীরা অংশ নেবেন এ আসরে। অবশ্য এ গেমে নেই ৩২ বছরের মারের কোনো খেলোয়াড় চরিত্র। তবে তিনি খেলতে পারবেন স্বদেশী তারকা কাইল এডমুন্ডের চরিত্রে। কিংবা নিজের যুগ থেকে বেরিয়ে এসে আন্দ্রে আগাসি বা জন ম্যাকেনরোর চরিত্রে।

ভার্চুয়াল এই টেনিস টুর্নামেন্ট হবে ২৭-৩০ এপ্রিল।

এ সম্পর্কিত আরও খবর