করোনা: অনুদান পেলেন ঢাকা লিগের ৯৬ ক্রিকেটার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 03:21:36

কথা রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগই যাদের রুটি-রুজির আসর তাদের পাশে দাঁড়ানোর ঘোষণাটা দিয়েছিল আগেই। এবার সেই ক্রিকেটারদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে দিয়েছে বিসিবি।

করোনাভাইরাসের সংক্রমণে মাত্র এক রাউন্ড শেষেই থমকে গেছে ঢাকা লিগ। অথচ এই লিগে খেলেই যে সংসার চলে অনেক ক্রিকেটারের। জাতীয় দলের বাইরে থাকা সেই ক্রিকেটারের পাশে থাকছে বিসিবি। বোর্ডের তহবিল থেকে প্রত্যেক ক্রিকেটারকে এককালীন ৩০ হাজার টাকা করে অনুদান দেওয়া হলো।

বিসিবির চুক্তির বাইরে এবারের ঢাকা লিগে খেলা ৯৬ ক্রিকেটারের নামে চেক তৈরি করেছে বিসিবি।ইতোমধ্যে ৫০টির মতো চেক বণ্টন করা হয়েছে। বাকি চেকগুলো ক্রিকেটার বা ক্লাব প্রতিনিধি বিসিবি থেকে তুলতে পারবেন।সবচেয়ে বেশি চেক পেয়েছেন ব্রাদার্সের ক্রিকেটাররা, ১৪ জন। সঙ্গে পারটেক্সের ৮, খেলাঘরের ৭ জন, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ৬ জন ক্রিকেটার পেলেন অনুদান। খেলা বন্ধ থাকায় দুঃসময়ে ক্রিকেটাররা। তাদের পাশে দাঁড়াতেই এমন উদ্যোগ বিসিবির।

একইসঙ্গে নারী প্রিমিয়ার লিগের খেলোয়াড়দেরও পাশে আছে বিসিবি। প্রতি নারী ক্রিকেটার পাচ্ছেন ২০ হাজার টাকা করে।

তবে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগের ক্রিকেটারদের জন্য এখনো কোনো অনুদান ঘোষণা করেনি বিসিবি। করোনায় থমকে গেছে তাদেরও জীবন-জীবিকা। সঙ্গতভাবে অনুদান না পেয়ে হতাশ তারা।

এ সম্পর্কিত আরও খবর