বিপদে পাশে বন্ধু পেলেন ধোনি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 07:42:32

গোটা বিশ্বটাকেই এলোমেলো করে দিয়েছে করোনাভাইরাস। থমকে আছে যাপিত জীবনের সব সূচি। ঘরবন্দী মানুষ। লকডাউন বিশ্বের প্রায় পুরোটাতেই। এমন সময়ে খেলার মাঠও বন্ধ। সহসা কোনো টুর্নামেন্ট যে মাঠে গড়াবে তারও সম্ভাবনা যেন নেই। অনেকটাই নিশ্চিত এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হচ্ছেই না। এই খবরটাই মন খারাপ করে দিয়েছে মহেন্দ্র সিং ধোনির ভক্তদের।

গত বছর বিশ্বকাপ সেমি-ফাইনাল থেকে বিদায়ের পর থেকেই জাতীয় দলের বাইরে ধোনি। নিজেকে আড়াল করে রেখেছিলেন। এবারের আইপিএল দিয়েই ফেরার কথা ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারের। কিন্তু করোনায় টুর্নামেন্টই অনিশ্চিত।

এ অবস্থায় ফের তার অবসরের গুঞ্জন। এক কথায় আইপিএলের মতো ধোনির ক্যারিয়ারটাও যেন শেষের পথে। যদিও এমন সময়ে পাশে বন্ধু পেয়েছেন ভারতীয় এই ক্রিকেট কিংবদন্তি। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন ধোনির হয়ে কথা বলছেন।

যেমনটা বলছিলেন তিনি, 'দেখুন, একবার ধোনি যদি অবসর নিয়ে ফেলে, তাহলে কিন্তু আর ফিরবে না। সেই ব‌্যাপারটা মনে রাখতে হবে। কিছু ক্রিকেটার প্রজন্মে একবারই আসে। তাই তাদের অবসরের দিকে ঠেলে দেওয়া ঠিক নয়। ধোনি এই মুহূর্তে মানসিকভাবে কী অবস্থায় রয়েছে, সেটা শুধু ও নিজেই বলতে পারবে। আমি ধোনিতে যা দেখেছি- তাতে আমার মনে হয় ভারতীয় ক্রিকেটে এখনও অনেক কিছু দেওয়ার আছে তার।'

অবশ্য ধোনিকে অনেকে অবসরের রাস্তাটাও দেখিয়ে দিচ্ছেন। তাদেরই একজন ভারতেরই সাবেক ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনির দলে থাকার সম্ভাবনা দেখছেন না তিনি। লোকেশ রাহুল উইকেটকিপার হিসাবে চাইছেন তিনি। শ্রীকান্ত বলছিলেন, 'ধোনির পক্ষে কাজটা খুব কঠিন হয়ে গেল, সেটা নিশ্চিত।'

যদিও ধোনির মতো কিংবদন্তি এমন নীরবে বিদায় নেবেন সেটা মেনে নিতে পারছেন না তার ভক্তরা।

এ সম্পর্কিত আরও খবর