পুলিশ ভাইরা সত্যিই অক্লান্ত পরিশ্রম করছেন : মাশরাফি

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 06:19:14

তিনি শুধু বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তিই নন, একজন সংসদ সদস্যও। গত জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীকে পাশ করেছেন মাশরাফি বিন মর্তুজা। করোনাভাইরাসে যখন গোটা দেশ দিশেহারা তখন ঘরে বসে থাকেন নি তিনি। সত্যিকারের সমাজসেবকের মতো দাঁড়ালেন জনগনের পাশে। নড়াইলে দিনরাত কাজ করে যাচ্ছেন তিনি। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিন আগেই প্রশংসা করলেন মাশরাফির।

সেই তারকা ক্রিকেটারটি অবশ্য এই দুর্যোগে কৃতজ্ঞতা প্রকাশ করলেন পুলিশ সদস্যদের প্রতি। কারণ লকডাউনের এই সময়টাতে রাস্তাতেই দিন কাটছে তাদের। পুলিশ সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কথা রোববার রাতে ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে লিখলেন মাশরাফি।

যেখানে সবাইকে ঘরে থাকার পরামর্শটাও দিলেন এই তারকা ক্রিকেটার। মাশরাফির সেই স্ট্যাটাস বার্তা২৪.কমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

''করোনা ভাইরাস দেশে আঘাত হানার সাথে সাথে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেকগুণ। দিন রাত এক করে কাজ করে যাচ্ছেন তারা, কোনো প্রকার অভিযোগ ছাড়াই। হ্যাঁ, আমাদের পুলিশ ভাইদের কথা বলছি। তারা সত্যিই অক্লান্ত পরিশ্রম করছেন, শুধু আমাদেরকে করোনা নামক মহামারী থেকে সুরক্ষিত রাখতে। সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে শরীরটা যখন আর সায় দেয় না, তখন মশার কামড়, গরম সব কিছুর কাছে হয়তো হার মেনে যান। বসার কিছু একটা পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেয়, কারণ তারপর যে আবার যেতে হবে টহলে। সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভুলেই যান যে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে। আমরা কি পারি না এই পুলিশ, ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রণে রাখতে? আমরা যদি শুধু আমাদের কথা চিন্তা করেও বাসায় থাকতাম, তাহলে হয়তো এই মানুষগুলোর এতোটা কষ্ট হতো না।

প্রাণঘাতি এই ভাইরাস প্রতিরোধে যারা কাজ করছেন তাদের জন্য দোয়া করলেন মাশরাফি। তিনি আরও লিখেছেন, ''মহান আল্লাহ্‌ তাআলার কাছে দোয়া করি যেন এই মানুষগুলো ভালো থাকেন। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।''

এ সম্পর্কিত আরও খবর