এক বছর ক্রিকেট দেখছেন না শোয়েব

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-06 07:44:16

দাবানলের মতো ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বিশেষ করে এই উপমহাদেশে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রাণঘাতি এই ভাইরাসের প্রভাবে দিশেহারা গোটা বিশ্ব। সংক্রমণ থেকে রক্ষা পেতে ঘরবন্ধী থাকার পরামর্শ দিয়েছে বিশ্বস্বাস্থ্য সংস্থা। থমকে আছে খেলার মাঠ। এমন পরিস্থিতিতে আগামী এক বছর ক্রিকেট মাঠে বল গড়ানোর কোনও সম্ভাবনা দেখছেন না শোয়েব আখতার!

পাকিস্তানের প্রাক্তন এই পেসার মনে করছেন এ বছর বিশ্বকাপের কোন সম্ভাবনাই নেই। সূচি বলছে- ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আইসিসি এখনো অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট স্থগিত করেনি।

তবে আশাবাদী হতে পারছেন না শোয়েব। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত এই বোলার জানাচ্ছিলেন, ‘ভারত-অস্ট্রেলিয়া  সিরিজ হবে বলে মনে হচ্ছে না। আমি তো বলবো-আগামী এক বছর ক্রিকেট হওয়ার কোনও সম্ভাবনাই নেই। এক্ষেত্রে টি-টোয়েন্টি বিশ্বকাপও হবে বলে মনে হয়না।’

শোয়েব সাম্প্রতিক সময়ে অন্তর্জালের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব। ভারত ও পাকিস্তান দুই দেশের করোনার ত্রাণে অর্থ যোগান দিতে একটি সিরিজের প্রস্তাব দিয়েছিলেন তিনি। কিন্তু ভারত-পাকিস্তানের সেই সিরিজের প্রস্তাব উড়িয়ে দিয়েছেন ভারতীয় গ্রেট কপিল দেব।

এনিয়ে শোয়েব আখতার বেশ উত্তেজিত। জানাচ্ছিলেন, ‘আমি কী বলতে চেয়েছি উনি (কপিল দেব) নিশ্চিত বুঝতে পারেননি। অর্থনৈতিক ভাবে প্রত্যেকে ক্ষতির সম্মুখীন হতে যাচ্ছি। এ সময়ে গোটা পৃথিবীর মানুষ একটা ম্যাচকে ঘিরে একত্রিত হতে পারতো। কপিল বলেছেন উনার অর্থের প্রয়োজন নেই। উনার হয়তো নেই কিন্তু বাকিদের অর্থের প্রয়োজন আছে।’

এ সম্পর্কিত আরও খবর