আফ্রিদির আকুতি- বিনা পারিশ্রমিকে কাজ করব

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:25:33

করোনাভাইরাসের আতঙ্কের সঙ্গে যোগ হয়েছে অসহায় মানুষের আর্তনাদ। খাবারের কষ্টে রয়েছেন নিম্নবিত্ত মানুষ। পাকিস্তানেও একই দৃশ্যপট। লকডাউনে ভোগান্তিতে আছেন অনেকেই। দেশটিতে প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। এ অবস্থায় সংক্রমণ থেকে বাঁচতে ঘরে থাকতে বলা হচ্ছে সবাইকে। সেই কাজটি করতে গিয়ে নিদারুণ যন্ত্রণায় মানুষ।

এমন সময় অসহায় মানুষদের পাশে আছেন শহীদ আফ্রিদি। সাবেক এই তারকা অলরাউন্ডার মানবতার ডাকে সাড়া দিয়ে রয়েছেন আর্ত মানুষের পাশে। তবে অর্থ সঙ্কটও আছে। সেটা দূর করতে গিয়ে তার কণ্ঠে আকুতি-প্রয়োজনে বিনা পারিশ্রমিকে তিনি কাজ করবেন তারপরও সাহায্য চাইছেন ব্র্যান্ড কোম্পানির।

করোনা মোকাবিলায় লড়ে যাচ্ছে আফ্রিদির ফাউন্ডেশন। দরিদ্র মানুষদের রেশন পৌঁছে দেওয়ার কাজ করে যাচ্ছেন তিনি। এই তারকা ক্রিকেটার জানালেন, নামী ব্র্যান্ডের বিজ্ঞাপনে তিনি বিনা পারিশ্রমিকেই কাজ করবেন। এর বিনিময়ে দেশবাসীর জন্য সেই কোম্পানিকে রেশনের ব্যবস্থা করে দিতে হবে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে এমন আকুতি ছিল আফ্রিদির। বলেন, ‘‌দেখুন, বিজ্ঞাপন ও প্রচারের জন্য বিভিন্ন নামী ব্র্যান্ডের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। এবার করোনায় আক্রান্তদের জন্য কাজ করছি আমি। সমস্ত ব্র্যান্ডের কাছে আমার একটা প্রস্তাব- বিনা পারিশ্রমিকে ব্র্যান্ডের জন্য কাজ করব। শুধু তার বিনিময়ে রেশন আর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করতে হবে।’‌

দুমুঠো খাবারের আশায় যারা বসে আছেন তাদের ঘরে খাবার পৌঁছে দিতে চান আফ্রিদি। এখন তার ডাকে প্রতিষ্ঠানগুলো সাড়া দিলেই হয়!

এ সম্পর্কিত আরও খবর