ঢাকা প্রিমিয়ার ক্রিকেটও অনির্দিষ্টকালের জন্য স্থগিত

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 18:11:34

এক রাউন্ড শেষেই থমকে যায় বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ক্রিকেটারদের ঘরে থাকার পরামর্শ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সময় যত যাচ্ছে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। এ অবস্থায় থমকে আছে সবকিছু। সঙ্গত কারণেই অনির্দিষ্টকালের জন্য ঘরোয়া ক্রিকেটের শীর্ষ এই লিগ স্থগিত করেছে প্রিমিয়ার লিগের আয়োজক ও ব্যবস্থাপক সিসিডিএম।

এর আগে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়। কিন্তু এখনো দেশে চলছে সাধারণ ছুটি। সরকার জনগণকে ঘরে থাকতে বলেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে টুর্নামেন্টের নতুন দিনক্ষণ ঠিক করবে সিসিডিএম।

১৭ মার্চ এক রাউন্ড খেলা হয়েই বন্ধ হয়ে যায় প্রিমিয়ার লিগ। এরপরই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, কোনোভাবেই ১৫ এপ্রিলের আগে শুরু হবে না লিগ। এবার সেই সময়টাও পিছিয়ে গেল।

যদিও বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ করোনা শঙ্কা নিয়েই যাত্রা হয়। ঘরোয়া ক্রিকেটের একমাত্র লিস্ট 'এ' টুর্নামেন্টের ভবিষ্যৎটাই এবার শঙ্কায় পড়ে গেল। কারণ প্রাণঘাতী এই ভাইরাস এরইমধ্যে গোটা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। অন্য সব টুর্নামেন্ট ও সিরিজের মতো স্থগিত হয়ে গেল ঢাকা লিগ।

এদিকে ঢাকা লিগই স্থানীয় ক্রিকেটারদের রুটি-রুজির মাধ্যম। এই লিগ শুরুতেই স্থগিত হয়ে যাওয়ায় দুশ্চিন্তায় রয়েছেন বিসিবির চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা। তাদের পাশেও অবশ্য আছে বোর্ড। এরইমধ্যে এককালীন ৩০ হাজার টাকা করে পেয়েছেন লিগে নাম লেখানো চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও খবর