বাগেরহাটে ইনফ্রারেড থার্মাল স্ক্যানার দিলেন রুবেল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-11 02:28:12

করোনাভাইরাস থেকে বাঁচতে মানুষ এখন ঘরবন্দী। এতে সমস্যায় পড়েছেন নিম্নবৃত্ত মানুষ। তাদের কথা চিন্তা করে মহাদুর্যোগের ঝুঁকি মাথায় নিয়েও খাদ্য সামগ্রী নিয়ে রাস্তায় নেমেছেন পেসার রুবেল হোসেন। গভীর রাতে দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়েছেন।

গরীব-দুঃখীদের খাদ্য সামগ্রী দিয়েই আত্মতৃপ্তিতে ভুগছেন না রুবেল হোসেন। তাই দেশের মহাবিপদের দিনে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ফের। সহায়তা পাঠালেন নিজের জেলা বাগেরহাটে। তবে একটু ভিন্নভাবে।

করোনাভাইরাস সঙ্কটে নিজেদের কথা ভুলে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন বাগেরহাট জেলার স্বাস্থ্য বিভাগ, পুলিশ, প্রশাসন ও স্থানীয় সরকারের জন প্রতিনিধিরা। তাদের কথা মাথায় রেখে শরীরের তাপমাত্রা মাপার জন্য ২০টি ইনফ্রারেড থার্মাল স্ক্যানার দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এ গতির তারকা।

স্বাস্থ্য বিভাগ, পুলিশ, প্রশাসন ও স্থানীয় সরকারের জন প্রতিনিধিদের অফিসে এখন মানুষের সমাগম বেড়ে গেছে। অফিসের প্রবেশ মুখে যাতে থার্মাল স্ক্যানার দিয়ে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগত সবার শরীরের তাপমাত্রা পরিমাপ করে নিশ্চিত হওয়া যায়। সেই চিন্তা থেকেই বাগেরহাট জেলায় এই মানবিক সহায়তা দিয়েছেন ক্রিকেটার রুবেল।

স্ক্যানারগুলো প্রথমে বাগেরহাট পৌরসভার মেয়রের কাছে পৌঁছে দেন রুবেল। সেখান থেকে জেলার বিভিন্ন অফিসে প্রয়োজন অনুযায়ী থার্মাল স্ক্যানার ভাগ করে দেওয়া হয়। বাগেরহাট জেলার স্বাস্থ্য বিভাগ ৮টি, পুলিশ বিভাগ ৬টি, জেলা প্রশাসন ৩টি, বাগেরহাট পৌরসভা একটি ও সদর উপজেলা পরিষদে দেওয়া হয় ২টি স্ক্যানার।

বাগেরহাটে থার্মাল স্ক্যানার বিতরণের কিছু ছবি ফেসবুকে পোস্টও দিয়েছেন রুবেল। এবং প্রত্যাশা করেছেন, খুব শিগগিরই ভয়াবহ এই সঙ্কট কাটিয়ে উঠতে পারবে দেশের মানুষ।

এ সম্পর্কিত আরও খবর