আগস্টেই দর্শকহীন ইউএস ওপেন!

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 14:26:39

৩১ আগস্ট থেকে শুরু হওয়ার কথা ইউএস ওপেন। নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কি কোর্টে গড়াবে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম আসর? উত্তরটা জানা নেই আয়োজকদেরও। কোনো সিদ্ধান্তই যে তারা এখনো নিতে পারেনি।

নিবেই বা কি করে? করোনাভাইরাস পরিস্থিতি যে কিছুতেই স্বাভাবিক হচ্ছে না। বরং দিন দিন খারাপের দিকে যাচ্ছে। ইউএস টেনিস অ্যাসোসিয়েশন (ইউএসটিএ) একটি মেডিকেল পরামর্শক টিম গঠন করেছে। এই গ্রুপই সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে জানাবে টুর্নামেন্টটি আগস্টে আয়োজন করা নিরাপদ হবে কি না। তারপরই সিদ্ধান্ত নিবে ইউএসটিএ।

এখনো পূর্ব নির্ধারিত সূচিতেই টুর্নামেন্টটি আয়োজনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে আয়োজকরা। তবে জুনের আগে চূড়ান্ত সিদ্ধান্ত আসছে না। আসর কোর্টে গড়ালেও গ্যালারিতে দর্শক থাকবে নাকি থাকবে না। সে সিদ্ধান্তটাও এখনো নেয়নি আয়োজকরা। দুটোর যে কোনোটি হতে পারে। দুটোরই ফিফটি ফিফটি সম্ভাবনা রয়েছে। তবে একটা সময় এও শোনা গিয়েছিল, টেনিস টুর্নামেন্টটি পিছিয়ে যেতে পারে। হতে পারে শরতে। এমন চিন্তা-ভাবনাও নাকি হয়েছিল।

নিউইয়র্কে এখনো পর্যন্ত করোনায় মারা গেছেন ১০ হাজারের অধিক মানুষ। লকডাউনের সময় বেড়েছে ১৫ মে পর্যন্ত। পূর্ব সূচিতে টুর্নামেন্ট আয়োজন করা সত্যিই কঠিন।

বৈশ্বিক করোনা মহামারীর কারণে এর আগে পিছিয়ে গেছে ফ্রেঞ্চ ওপেন। চার মাস পিছিয়ে ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত হবে টুর্নামেন্টটি। আসরের পূর্ব সূচি ছিল ২৪ মে থেকে ৭ জুন। আর ২৯ জুন-১২ জুলাইয়ে হওয়ার কথা থাকলেও বাতিল হয়ে গেছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ।

এ সম্পর্কিত আরও খবর