লকডাউনে অসুস্থ স্ত্রীকে নিয়ে বিপাকে ক্রিকেটার নাদিম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:06:01

বৈশ্বিক করোনাভাইরাস মহামারীতে ভারত জুড়ে চলছে লকডাউন। ২১ দিনের লকডাউন শেষ হওয়ার কথা ছিল ১৪ এপ্রিল। কিন্তু সেটা শেষ না হয়ে বরং বেড়ে গেছে ৩ মে পর্যন্ত। ফলে খুব কম মানুষই ঘরে ফিরতে পেরেছেন। বিভিন্ন জায়গায় আটকে পড়ে অনেকে আছেন লকডাউন শেষ হওয়ার অপেক্ষায়। তাদেরই একজন ভারতের হয়ে একটি টেস্ট খেলা শাহবাজ নাদিম।

বাঁ-হাতি এই স্পিনার শ্বশুর বাড়ি গিয়ে ঝাড়িয়া, ধনবাদে আটকে পড়েছেন। অসুস্থ স্ত্রীর জরুরি চিকিৎসার প্রয়োজন হলেও কলকাতায় যেতে পারছেন না। ঝাড়খন্ড ছাড়ার অনুমতি পেলেও পশ্চিমবঙ্গে ঢোকার অনুমতি পাচ্ছেন না নাদিম।

চার-পাঁচ মাস ধরে লিভারের সমস্যায় ভুগছেন নাদিমের স্ত্রী সামান আক্তার (২৯)। কিন্তু হঠাৎ করে ফের দুর্বল হয়েছে পড়েছেন। বমি বমি ভাবটা কিছুতেই যাচ্ছে না। তাই এমআরআইসহ বেশ কিছু মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা করাটা জরুরি হয়ে পড়েছে। কিন্তু ধনবাদের কোনো হাসপাতালে এই মেডিকেল পরীক্ষার সুযোগ-সুবিধা নেই। তাই পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতা চেয়ে বসে আছেন তিনি। এমন খবরই দিয়েছেন নাদিমের বাল্যকালের কোচ এসএ রহমান।

ধনবাদ জেলা প্রশাসনের অনুমতি পেলে কলকাতায় ঢুকতে পারছেন না। ঝাড়খন্ড-পশ্চিমবঙ্গ বর্ডারের কাছে বরাকরে কয়েক দিন ধরেই আটকে আছেন নাদিম। স্ত্রীর শারীরিক অবস্থার কথা শুনে তাকে কলকাতায় যেতে দিচ্ছে না পুলিশ। নিরাপত্তা কর্মীদের সাফ কথা এটা কোনো জরুরি বিষয় নয়।

কিছুদিন আগে করোনা সঙ্কটের মাঝে যে নাদিম কাছের বস্তিতে ৩৫০ অভাবী পরিবারের কাছে পৌঁছে দিয়েছেন জরুরি পণ্য সামগ্রী। সেই তিনি স্ত্রীর চিকিৎসার জন্য কলকাতায় যেতে এখন মরিয়া হয়ে সাহায্য চাচ্ছেন।

এ সম্পর্কিত আরও খবর