গলফ কোর্স কেন বন্ধ-প্রশ্ন ওয়ার্নের

গলফ, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 16:13:59

করোনাভাইরাস মহামারি থেকে বাঁচতে আর সবার মতো শেন ওয়ার্নও অস্ট্রেলিয়া সরকারের নির্দেশাবলি মেনে চলছেন। ঘরে থাকছেন। সামাজিক দূরত্ব বজায় রাখছেন। কিন্তু এই অস্ট্রেলিয়ান গ্রেট প্রশ্ন তুলেছেন-সব কিছু বন্ধ রাখা কি ঠিক হচ্ছে? যেমন গলফ কোর্স বন্ধ থাকবে কেন? সামাজিক দূরত্ব বজায় রেখে তো গলফ অনুশীলন করা যায়। তাছাড়া শুধু এই সময়টায় তো মানসিক স্বাস্থ্য ঠিক রাখাও ভীষণ গুরুত্বপূর্ণ কাজ। টুইটবার্তায় নিজের এই মন্তব্য করেন অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের সেরা এই স্পিনার।

এই বিষয়ে বেশ কয়েকটি টুইট করেন ওয়ার্ন। সেখানেই তিনি বিতর্কটা তোলেন, ‘মেলবোর্নেও সচেতন নাগরিকদের মতো আমিও এখন বাসায় আছি। সুপার মার্কেটে যাওয়ার প্রয়োজন না হলে বাসা থেকে বের হচ্ছি না। কিন্তু আমি বুঝি না এই সময়টায় গলফ কোর্স খোলা থাকলে সমস্যা কোথায়? মানুষজনের তো মানসিক স্বাস্থ্য ঠিক রাখার ব্যবস্থাও করতে হবে। গলফ তো সেই স্বাস্থ্য ঠিক রাখার ভাল একটা উপায় হতে পারে। আমরা জানি অনেক লোক এখন তাদের চাকরি হারিয়েছে। সময়টা এখন খুবই কঠিন। এমন কঠিন সময়ে মানসিক স্বাস্থ্যটা সবল রাখার ওপর অবশ্যই জোর দিতে হবে। গলফ কোর্সে অনুশীলন বা হাটাহাটি তো তার একটা বড় সমাধান হতে পারে।’

মেলবোর্নে নিজের বাসায় শেন ওয়ার্ন এখন তার ছেলে- মেয়ে নিয়ে থাকছেন। বাসায় থেকেই অনলাইনে ছেলে- মেয়েরা স্কুলের পড়া সম্পন্ন করছে।

শেন ওয়ার্ন আরেকটি টুইটে নিজের অবস্থান পরিস্কার করতে লিখেছেন, ‘আমার যে এখন গলফ খেলতে হবে সেটাও কিন্তু না। সবকিছু ঠিক না হওয়া পর্যন্ত আমাদের এখন ঘরে থাকতে হবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মেনে স্বাস্থ্য বিধি অনুযায়ী অনুশীলনের জন্য গলফ কি ভাল উপায় নয়?’

বোঝাই গেল ওয়ার্ন এখন গলফ খেলার জন্য মরিয়া নন, শুধু প্রশ্নটা তুলেছেন মাত্র!

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন গত ১৬ জুলাই নির্দেশ জারি করেন-করোনাভাইরাসের মহামারি প্রতিরোধে অস্ট্রেলিয়ার বিভিন্ন রাজ্যে লকডাউনের মেয়াদ আরো চার সপ্তাহ বাড়ানো হয়েছে।

সিডনি মর্নি হেরাল্ডের তথ্য মতো এখন পর্যন্ত অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭০ ব্যক্তি মারা গেছেন।

এ সম্পর্কিত আরও খবর