করোনাভাইরাস: শ্রীলঙ্কায় যাচ্ছে না প্রোটিয়ারা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 15:56:22

করোনাভাইরাসের কাছে হার মানল আরও একটি ক্রিকেট সিরিজ। এ বছরের জুনে শ্রীলঙ্কায় খেলতে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দলের। কিন্তু প্রাণঘাতি এই ভাইরাসের সংক্রমণের কথা ভেবে সফর স্থগিত করল দেশটির ক্রিকেট বোর্ড।

দুই মাস আগেই সফর নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলল প্রোটিয়ারা। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল তাদের।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাক ফল এক বিবৃতিতে জানান, ‘দেখুন এটি খুবই দুঃখজনক যে আমাদের বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিতে হলো। পরিস্থিতি যখন স্বাভাবিক হবে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সঙ্গতি রেখে দ্রুত সম্ভব ফের সূচি চূড়ান্ত করব আমরা।’

যদিও সামনে কিছুটা সময় ছিল। কিন্তু নিজেদের প্রস্তুতির কথাও ভাবতে হচ্ছে। এই সময়টাতে ক্রিকেট বন্ধ। গৃহবন্ধী প্রতিটি ক্রিকেটার। এ অবস্থায় প্রস্তুতির ঘাটতিটাও সামনে এসেছে। জ্যাক ফল বলছিলেন, ‘লকডাউনের কারণে প্রস্তুতিতে সমস্যা হবে। এটি ছাড়াও প্রতিটি ক্রিকেটারের স্বাস্থ্যের ব্যাপারটি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি আমরা। এনিয়ে কোন ঝুঁকি নিতে রাজী নই।’

তবে ওয়েস্ট ইন্ডিজে সফর নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি দক্ষিণ আফ্রিকা। আসছে জুলাইয়ে সফরে যাওয়ার কথা তাদের। যেখানে দুটি টেস্ট, পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা।

এ সম্পর্কিত আরও খবর