ভারতের সঙ্গে সিরিজে ক্ষতি পুষিয়ে নিতে চায় সবাই!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 06:40:12

ভারতের সঙ্গে ম্যাচ মানেই দর্শক আগ্রহ তুঙ্গে। একই সঙ্গে স্পন্সরেরও কমতি থাকে না। করোনাভাইরাসে এই ধাক্কা সামলে উঠতে প্রতিটি ক্রিকেট খেলুড়ে দেশই এখন ভারতের সঙ্গে সিরিজ চাইছে। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ঘরেই থাকছেন সবাই। কবে যে ফের লকডাউন পরিস্থিতি কাটবে তার কোনো উত্তর নেই!

এ অবস্থায় লকডাউন শেষ হলেই ভারতের বিপক্ষে সিরিজ খেলে ক্ষতি পুষিয়ে নেওয়ার পরিকল্পনা অন্য দেশগুলোর। এরইমধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে অনুরোধ পাঠিয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

এর আগেই অবশ্য অস্ট্রেলিয়ার সঙ্গে একটি টেস্ট সিরিজ খেলার পরিকল্পনা ছিল ভারতের। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই মুখোমুখি হওয়ার কথা। এ অবস্থায় সেই সিরিজটি আরও বড় করতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। বছরের শেষ দিকে ৫ ম্যাচের টেস্ট সিরিজের পরিকল্পনা করছে দুই দেশ।

এর আগে বৃহস্পতিবার ভবিষ্যতের ক্রীড়া সূচি নিয়ে বৈঠক করবে আইসিসির সদস্য দেশগুলো। তখনই জানা যাবে ভারত কাদের বিপক্ষে খেলবে সিরিজ। করোনাভাইরাস শেষে লকডাউন শেষ হতেই ৬টি দেশ ভারতের সঙ্গে সিরিজ খেলতে চাইবে।

ভারতীয় বোর্ডও সবাইকেই উদার দৃষ্টিতেই দেখছে। সবার সঙ্গেই খেলার পরিকল্পনা আছে।

করোনার কারণে খেলা বন্ধ থাকায় প্রতিটি ক্রিকেট বোর্ডই আর্থিক ক্ষতির মুখে। এরমধ্যে অজি বোর্ড আর্থিক সঙ্কটে তাদের ৮০ শতাংশ কর্মীকে ছুটিতে পাঠিয়েছে। আইসিসির অন্য দেশগুলোও আছে বিপাকে। যার মধ্যে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ তো আছেই। কয়েকটি দেশের ক্রিকেট বোর্ড দেওলিয়া হয়ে যেতে পারে!

এ সম্পর্কিত আরও খবর