প্রথম ম্যাচেই কঠিন পরীক্ষা ম্যানইউর

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 23:51:29

ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমের প্রথম ম্যাচেই কঠিন পরীক্ষা দিতে হল ম্যানচেস্টার ইউনাইটেডকে। আরেকটু হলে পয়েন্টই হারাতে যাচ্ছিল জায়ান্টরা। ২০১৫-১৬’র চ্যাম্পিয়ন লিস্টার সিটিকে শুক্রবার রাতে  কোনরকমে তারা ২-১ গোলে হারাল। ওল্ড ট্রাফোর্ডে নিজেদের মাঠে প্রথম ম্যাচে চেনাই গেল না রেড ডেভিলদের।

তবে প্রথম ম্যাচটা সবসময়ই বড় পরীক্ষা। একটা বিরতি শেষে নিজেদের মানিয়ে নেয়ার একটা ব্যাপার তো থাকেই। সেই দৃষ্টিকোন থেকে অবশ্যই স্বস্তির জয় ম্যানইউর।  প্রিমিয়ার লিগে ২০১৮-১৯ মৌসুমের প্রথম ম্যাচে দলটির জয়ের নায়ক পল পগবা ও লুক শ। অন্যদিকে লিস্টারের হয়ে ইনজুরি টাইমে ব্যবধান কমিয়েছেন জেমি ভার্ডি।


নতুন মৌসুমে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পেলেন পগবা। বিশ্বকাপ জেতা ফরাসি তারকাকে নতুন এই দ্বায়িত্ব দিয়েছেন কোচ হোসে মরিনহো। সেই প্লেমকারের স্পটকিক থেকে করা গোলে তৃতীয় মিনিটে এগিয়ে যায় ম্যানইউ। আলেক্সিস সানচেসের শট ডি-বক্সে ডিফেন্ডার ড্যানিয়েল অ্যামার্টির হাতে লাগলে পেনাল্টি পায় ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

তবে ২৮ মিনিটে সমতা ফিরতে পারতো ম্যাচে। জেমস ম্যাডিসনের শট অসাধারন দক্ষতায় ঝাঁপিয়ে পড়ে ডেভিড ডি গিয়া আটকে না দিলে বিপদেই পড়তো ম্যানইউ। একইভাবে ৭৫তম মিনিটে আরেকটি গোল হজম করা থেকে বেঁচে যায় রেড ডেভিলরা। এবারো ত্রানকর্তা সেই ডেভিড ডি গিয়া। লিস্টারের ডেমারি গ্রের  ভলি  আটকে দেন তিনি।



৭৭ মিনিটে অবশ্য ব্যবধানটা দ্বিগুণ করতে যাচ্ছিল ম্যানইউ।  রোমুলে লুকাকুর নেওয়া শট কোনরকমে আটকে দেন ক্যাসপের স্মাইকেল। তবে ৮৩ মিনিটে ঠিকই নিশানায় খুঁজে নেয় জায়ান্টরা। ব্যবধান দ্বিগুণ করে ফেলেন লুক শ। হুয়ান মাতার ডি-বক্সে বাড়ানো বল হাফ-ভলিতে পাঠিয়ে দেন লিস্টারের জালে।  এটিই এই লেফট-ব্যাকের ক্যারিয়ারের প্রথম গোল।

এরপর ইনজুরি টাইমে জেমি ভার্ডি গোল করলে কিছুক্ষণের জন্য উত্তেজনা ফিরে আসে ম্যাচে। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানইউ।

এ সম্পর্কিত আরও খবর