করোনার দুঃসময়ে জন্মদিন পালন করছেন না শচীন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 01:52:08

গোটা বিশ্ব এখন শঙ্কিত। ঘরবন্দী মানুষ। করোনাভাইরাস এলোমেলো করে দিয়েছে সবকিছু! লকডাউনের এই সময়ে অনেকের ঘরে খাবার নেই। কষ্টের শেষ নেই আর্ত মানুষের। ঠিক এমনই সময় চলে এসেছে শচীন টেন্ডুলকারের আরেকটি জন্মদিন। যিনি ভারতীয় ক্রিকেটের ঈশ্বর। খেলা ছাড়লেও জনপ্রিয়তায় এখনো তুঙ্গে তিনি। শচীন শুধু বড় ক্রিকেটারই নন, বড় মনের মানুষও। তাইতো এমন দুঃসময়ে জন্মদিন পালন করছেন না তিনি।

২৪ এপ্রিল এই কিংবদন্তি ক্রিকেটারের ৪৭তম জন্মদিন। ১৯৭৩ সালের এই দিনেই জন্মেছিলেন তিনি। তারপর সময়ের সঙ্গে পথ চলতে চলতে হয়ে উঠেছেন সর্বকালের সেরা ক্রিকেটারের একজন। গড়েছেন কত শত রেকর্ড!

সেই শচীনকে নিয়ে ভারতীয় ক্রিকেট ভক্তদের উন্মাদনার শেষ নেই। তার জন্মদিনে চলে মাতামাতি। কিন্তু এবার প্রিয় এই তারকার জন্মদিনে কিছুই থাকছে না। কেক কাটার সম্ভাবনাটুকুও নেই। শচীন করোনাভাইরাসের সংক্রমণের এই সময় ঘরবন্দী। নিজের মতো করে পাশে দাঁড়িয়েছেন অসহায় মানুষদের। তাদের কথা ভেবে জন্মদিন পালন করবেন না লিটল জিনিয়াস।

শচীনের এক বন্ধু ভারতীয় গণমাধ্যমের কাছে তেমনই ইঙ্গিত করেন। তিনি জানান, শুক্রবার জন্মদিন পালন করবেন না শচীন। তিনি মনে করেন এটি জন্মদিন উদযাপনের সময় নয়। জন্মদিন উদযাপন না করাটা হবে চিকিৎসক, নার্স, প্যারামেডিকস, পুলিশ, সুরক্ষা কর্মীদের মতো ফ্রন্টলাইনে থাকা সবার প্রতি শ্রদ্ধা জানানোর একটা অনুসঙ্গ।

শচীন এরইমধ্যে করোনাভাইরাস মোকাবিলায় দিয়েছেন ৫০ লাখ রুপি। ভারতীয় প্রধানমন্ত্রীর ফান্ডে ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ফান্ডে ২৫ লাখ রুপি করে অনুদান দিয়েছেন তিনি। ভারতে এরইমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে। মারা গেছেন প্রায় ৫০০ মানুষ!

এ সম্পর্কিত আরও খবর