অক্টোবরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে অটল আইসিসি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 07:11:27

সব ধরনের খেলা এখন বন্ধ। ক্রিকেটাররা সবাই ঘরবন্দী। মাঠে অনুশীলনও করতে পারছেন না তারা। পিছিয়ে যাচ্ছে একে পর এক ক্রিকেট সিরিজ ও সফর। করোনাভাইরাস মহামারী পৃথিবী থেকে না হটলেও আইসিসি এখনো তাদের আগের সিদ্ধান্তেই অটল রয়েছে।

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও নারীদের ওয়ানডে বিশ্বকাপ পূর্ব সূচি অনুযায়ী আয়োজন করতে চাচ্ছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এমন পরিকল্পনা সামনে রেখে কাজও করে যাচ্ছে আইসিসি। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান নির্বাহীদের বৈঠক শেষে এমনটিই জানিয়েছে ক্রিকেট দুনিয়ার অভিভাবক সংস্থা।

অস্ট্রেলিয়ার মাটিতে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ২০২০ সালের অক্টোবর-নভেম্বরে। আর নারীদের ওয়ানডে বিশ্বকাপ নিউজিল্যান্ডের আয়োজন করার কথা ২০২১ সালে। যদিও দুটি দেশেই চলছে করোনাভাইরাস লকডাউন। বন্ধ আছে সব ধরনের ফ্লাইট।

আইসিসি আরো জানিয়েছে, করোনার কারণে ইতোমধ্যে স্থগিত হয়ে যাওয়া ক্রিকেট সিরিজগুলোর নতুন সূচি তৈরি করতেও কাজ করে যাচ্ছে তারা। এ নিয়ে বোর্ডগুলোর মধ্যে চলছে আলোচনা।

চার সপ্তাহের মধ্যে ১২টি পূর্ণ সদস্য ও তিন অ্যাসোসিয়েট সদস্যদের প্রধান নির্বাহীরা ফের বৈঠকে বসবেন। কিন্তু সিদ্ধান্ত কবে নিবে তার কোনো সময়সীমার কথা স্পষ্ট করে কিছু জানায়নি আইসিসি।

মার্চ থেকে আন্তর্জাতিক কোনো ক্রিকেট ম্যাচই হচ্ছে না। সফরের মধ্যে অস্ট্রেলিয়া ছেড়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ড খেলেনি শ্রীলঙ্কা সফরে এসেও। ভারত থেকে ফিরে গেছে দক্ষিণ আফ্রিকা।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ও বিঘ্নিত ফিউচার ট্যুর প্রোগ্রামের ভবিষ্যৎ নিয়ে পরে সিদ্ধান্ত নিবে আইসিসি।

এ সম্পর্কিত আরও খবর