পেছাবে না এশিয়া কাপ ক্রিকেট!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 11:15:18

করোনাভাইরাসের কারণে এখন মাঠে খেলা নেই। ক্রিকেটাররা গৃহবন্দী। কিন্তু যখনই প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ শেষ হবে মানুষ নেমে পড়বে রাস্তায়। ফের ব্যস্ত হয়ে পড়বেন ক্রিকেটাররাও। ঠিক তখনই ঝামেলা বেঁধে যেতে পারে। কারণ ভারতীয় ক্রিকেট কর্তারা চাইছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে তাদের এই ক্ষতি পুষিয়ে নিতে। এ অবস্থায় এশিয়া কাপ ক্রিকেট পিছিয়ে দেওয়ার কথাও ভাসছে বাতাসে!

তবে এরইমধ্যে এনিয়ে সরব পাকিস্তান। এশিয়া কাপের সূচিতে কোনো পরিবর্তন হবে না- বলে জানালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান। করোনা পরিস্থিতি সামলে উঠা গেলে সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে তারা আয়োজন করতে চায় এশিয়া কাপ। কারণ তারাই যে আসছে এশিয়া কাপের স্বাগতিক দেশ।

একই সময় ভারতও চাইছে আইপিএল আয়োজন করতে। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করেছে তারা। তবে পরিস্থিতি ঠিক হলে মাঠে ফেরাতে চায় এই আসর। এ অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে আইপিএল আয়োজন হতে পারে। তার জন্য অবশ্য এশিয়া কাপও পেছাতে হবে।

তবে এমন সম্ভাবনায় জল ঢেলে দিতে চায় ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান। ওয়াসিম খান গণমাধ্যমে বলেন, ‘দেখুন,আমাদের অবস্থান দিনের আলোর মতো। স্বাস্থ্যগত কোনো ঝুঁকি না থাকলে সেপ্টেম্বরেই এশিয়া কাপ হবে। আইপিএলের জন্য কোনোভাবেই এশিয়া কাপ পেছাব না আমরা।’

নভেম্বর-ডিসেম্বরে এশিয়া কাপ সরিয়ে দেওয়ার কথা উঠেছে। এনিয়ে যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিল কিছুই বলেনি। কিন্তু ওয়াসিম খান সাফ জানালেন, ‘একটা দেশের জন্য গোটা এশিয়া কাপ পিছিয়ে দেওয়ার কোনো যৌক্তিকতা দেখছি না। এটা উচিতও হবে না।’

সন্দেহ নেই করোনাভাইরাস বিদায় নিলে জমে উঠবে ক্রিকেট বোর্ডগুলোর এমন কথার লড়াই!

এ সম্পর্কিত আরও খবর