সাকিবের ঘরে আরেক কন্যা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 05:39:09

সাকিবের ঘর আগে থেকে আলোকিত করে রেখেছে কন্যা আলাইনা হাসান অব্রি। এবার বিশ্বসেরা অলরাউন্ডারের ঘরের আলোটা আরো একটু বেড়ে গেল। আলোটা বেড়ে হলো দ্বিগুণ। কেননা ক্রিকেট মহাতারকা সাকিবের ঘরে এসেছে নতুন অতিথি। করোনাভাইরাস মহামারীর সঙ্কটময় সময়ে এই খুশীর খবরে কিছুটা হলেও পুলকিত হলেন ক্রিকেট অনুরাগীরা।

স্ত্রী উম্মে আহমেদ শিশির সাকিবকে উপহার দিয়েছেন ফুটফুটে আরেকটি কন্যা সন্তান। শুক্রবার (২৪ এপ্রিল) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় পৃথিবীর আলো দেখেছে তার দ্বিতীয় কন্যা। বিশ্ব ক্রিকেটের উজ্জ্বলতম নক্ষত্র সাকিবের দুই কন্যারই জন্ম হলো যুক্তরাষ্ট্রে।

২০১২ সালের স্মরণীয় দিন ১২.১২.১২ তারিখে উম্মে আহমেদ শিশিরের সঙ্গে জীবনের নতুন অধ্যায় শুরু হয় সাকিবের। এই তারকা দম্পতির কোলজুড়ে ২০১৫ সালের ৯ নভেম্বর আসে আলাইনা। পাঁচ বছর বয়সী সাকিবের বড় মেয়ে পেল এবার খেলা সাথী।

কন্যা আলাইনা হাসি মুখে ছোট্ট একটা ড্রেস হাতে দাঁড়িয়ে আছে। তাতে লেখা ‘ঘরে স্বাগতম’। এই ছবিটা নিজের অফিসিয়্যাল পেজে পোস্ট করে ৭ এপ্রিল ভক্ত-সমর্থকদের সুখবরের ইঙ্গিত দিয়ে ছিলেন সাকিব। ছবিটার ক্যাপশনে সাকিব লিখেন ‘বড় বোনগিরি’। ব্যস এতোটুকুই যথেষ্ট ছিল। ভক্ত-সমর্থকদের ভালোবাসা, অভিনন্দন আর শুভেচ্ছা বার্তার বন্যায় রীতিমতো ভেসে যায় এ ক্রিকেট সুপারস্টারের পরিবার।

সহধর্মিণীর পাশে থাকতে মার্চের শেষ দিকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান সাকিব। তবে সরাসরি পরিবারের কাছে না গিয়ে নিয়ম মেনে এক হোটেলে টানা ১৪ দিন স্বেচ্ছা-অন্তরণে থাকেন তিনি। স্বেচ্ছা-অন্তরণের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে স্ত্রী কন্যার কাছে ফিরেই দিয়েছিলেন এই সুখবরের আভাস।

যুক্তরাষ্ট্রে থেকেও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত সাকিব। নিজের ফাউন্ডেশনের মাধ্যমে ২০ লাখ টাকার ফান্ড গঠন করে দাঁড়িয়েছেন সুবিধাবঞ্চিত মানুষের পাশে। দেশের বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাস শনাক্তকরণ কিট সরবরাহ করার জন্য গড়েছেন ২০ লাখ টাকার তহবিল। আর করোনার বিরুদ্ধে লড়তে নিজের প্রিয় ব্যাট নিলামে বিক্রি করেছেন ২০ লাখ টাকায়।

এ সম্পর্কিত আরও খবর