সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেন নিয়ে সন্দিহান মারে

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 18:22:35

হিপ অস্ত্রোপচারের জটিলতা কাটিয়ে উঠতে না পারায় নভেম্বর থেকে টেনিস খেলছেন না। নিকট ভবিষ্যতে করোনা পরিস্থিতির যদি উন্নতি হয়। আর ফ্রেঞ্চ ওপেন যদি সেপ্টেম্বরে যথা সময়ে কোর্টে গড়ায়। তবে ক্লে-কোর্টের এই টেনিস টুর্নামেন্টে অবশ্যই অংশ নেবেন অ্যান্ডি মারে।

টেনিস নিয়ে এক সাক্ষাৎকারে মারে জানিয়েছেন, সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেন শুরু হলে অবাকই হবেন তিনি। কেননা বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর মাঝে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম আসর আয়োজনের ক্ষীণ সম্ভাবনাই দেখছেন এই ব্রিটিশ টেনিস সুপারস্টার।

ফ্রেঞ্চ ওপেনের মতো আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের অনুমতি মিলবে কিনা তা নিয়ে সন্দিহান স্কটিশ মেগাস্টার মারে। কারণ হিসেবে সাবেক নাম্বার ওয়ান এই তারকা বলেন, যেসব খেলায় স্বাভাবিক অবস্থা ফিরে আসবে সবার পরে টেনিস তাদের অন্যতম। কারণ টেনিস আসরে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে খেলোয়াড়, কোচ ও টিম এক জায়গায় এসে মিলিত হয়।

তিনটি গ্র্যান্ড স্ল্যামের মালিক ৩২ বছরের মারে জানান, দুই-তিন দিন খানিকটা অসুস্থ ছিলেন। সেটা চার সপ্তাহ আগের কথা। তবে নিশ্চিত নন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিলেন কিনা।

করোনাভাইরাস সারা বিশ্বে ছোবল মারায় গত ১২ মার্চ থেকে হচ্ছে না কোনো ধরনের পেশাদার টেনিস খেলা। ৭ জুন পর্যন্ত স্থগিত পেশাদার টেনিস মৌসুম। ফ্রেঞ্চ ওপেন হওয়ার কথা ছিল ২৪ মে-৭ জুন। কিন্তু চার মাস পিছিয়ে আসরটি চলে গেছে ২০ সেপ্টেম্বর-৪ অক্টোবর। ২৯ জুন-১২ জুলাইতে হওয়ার কথা থাকলেও বাতিল হয়ে গেছে উইম্বলডন। ৩১ আগস্ট-৭ সেপ্টেম্বরের ইউএস ওপেনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

এ সম্পর্কিত আরও খবর