রোজা রেখেই চলছে মুশফিকের অনুশীলন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 09:17:48

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটারটির নাম কি?

-মুশফিকুর রহিম! ঠিক তাই এক মুহূর্ত চিন্তা করার দরকার নেই, এই উইকেটকিপার ব্যাটসম্যানই কঠোর পরিশ্রমী এক ক্রিকেটার। নেটে, জিমে সবচেয়ে বেশি সময় কাটান তিনিই। সেই সুফলটাও পেয়ে থাকেন। মাঠেও সবচেয়ে ধারাবাহিক ক্রিকেটার মুশফিক।

পরিশ্রমী এই ক্রিকেটারটি করোনাভাইরাসের কারণে এখন গৃহবন্দী। সংক্রমণ থেকে বাঁচতে সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশ মেনে চলছেন। তবে তাকে আটকানো যাচ্ছে না। ঘরটাকেই বানিয়ে ফেলেছেন জিমনেশিয়াম। থেমে নেই মুশি। চলছে তার অনুশীলন।

গৃহবন্দী এই জীবনেও সপ্তাহের সাত দিনই চলছে তার লড়াই। ফিটনেস যে ঠিক রাখতে হবে। এরমধ্যে আজ (শনিবার, ২৫ এপ্রিল) থেকে শুরু হয়েছে পবিত্র রমজান মাস। রোজা রেখেই নিজেকে ব্যস্ত রেখেছেন মুশফিক। আগের সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন এই টাইগার ক্রিকেটার। কোনোভাবেই অলসতা পেয়ে বসেনি ৩২ বছর বয়সী এই ক্রিকেটারকে। চলছে তার রানিং, পুশ-আপ, সিট-আপ, চেস্ট-আপ ও ওয়েট লিফটিং!

সেই ফিটনেস ট্রেনিংয়ের ভিডিও প্রকাশ করলেন নিজের অফিসিয়াল ফেসবুক পেজে। শনিবার সেই ভিডিওতে রোজাকে অজুহাত হিসেবে দাঁড় না করাতে আহ্বান জানিয়েছেন। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘রোজা রাখা কোনোভাবেই অজুহাত হতে পারে না। আলহামদুলিল্লাহ্, রোজা রাখুন আর পরিশ্রম করুন। সবাই নিরাপদ থাকুন, ঘরে থাকুন আর একে অপরের জন্য দোয়া করুন।’

ঘরে থাকলেও মানবতার ডাকে ঠিকই সাড়া দিচ্ছেন মুশফিক। পাশে আছেন আর্ত মানুষের। এরইমধ্যে দান করেছেন নিজের এক মাসের বেতনের অর্ধেক। নিজ শহর বগুড়ার স্বাস্থ্য কেন্দ্র ও হাসপাতালে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি দিয়েছেন। পাশাপাশি দেশের প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলারও ঘোষণা দিয়েছেন মুশি। যে ব্যাট থেকে বিক্রীত অর্থ দেওয়া হবে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য গড়া তহবিলে।

এ সম্পর্কিত আরও খবর