ইংলিশ প্রিমিয়ার ফুটবল মাঠে ফেরার সম্ভাব্য তারিখ ৪ জুন

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 18:29:38

করোনাভাইরাসের কারণে গত ১৩ মার্চ থেকে স্থগিত হয়ে আছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ। পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় এখন এই লিগ শুরুর পরিকল্পনা কষছে ইংল্যান্ড। লিগ শুরুর সম্ভাব্য তারিখ হিসেবে ধরা হচ্ছে ৪ জুনকে। আর সুখবর হলো এরই মধ্যে লিগের তিনটি দল আর্সেনাল, ব্রাইটন এবং ওয়েস্ট হ্যামের খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে গত সোমবার থেকে অনুশীলন শুরুও করে দিয়েছে।

চ্যাম্পিয়নস লিগের সূচি শেষ করার জন্য উয়েফা যে পরিকল্পনা নিয়েছে সেটা বাস্তবায়ন করতে হলে ইংলিশ প্রিমিয়ার লিগ অবশ্যই জুলাইয়ের মধ্যেই শেষ করতে হবে। আর ইপিএলের দলগুলোর পুরোদমে অনুশীলন শুরুর তারিখ নির্ধারণ করা হচ্ছে ১৮ মে।

ইংলিশ ফুটবল লিগের শীর্ষ দলগুলোর কর্মকর্তারা দলগত অনুশীলনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী শুক্রবার বৈঠকে বসবেন।

বৃটেনের সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া মন্ত্রী অলিভার ডাউডেন জানিয়েছেন- ‘প্রিমিয়ার ফুটবল লিগ সম্ভাব্য দ্রুততম সময়ে পুনরায় শুরুর জন্য ক্লাবগুলোর সঙ্গে আমাদের যোগাযোগ শুরু হয়েছে। আমি নিজেই ইপিএলের কর্তা-ব্যক্তিদের সঙ্গে কথা বলছি। জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েই আমাদের সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।’

ইংলিশ ফুটবল লিগে এখনো ৯২টি ম্যাচ বাকি আছে। ২৯ ম্যাচ শেষে সর্বোচ্চ ৮২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে লিভারপুল। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে। লিভারপুলের চ্যাম্পিয়নশিপ নিশ্চিত প্রায়।

এ সম্পর্কিত আরও খবর