প্রথম শ্রেণীর ক্রিকেটে সেরা লাথাম-সাউদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 07:32:35

সব ধরনের ক্রিকেট খেলা বন্ধ। নেই অনুশীলনও। ক্রিকেটার ও ক্রিকেট সংশ্লিষ্ট সবাই এখন ঘরবন্দী। এই সুযোগে ক্রিকেটারদের সম্মাননা জানাচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে সেটা অবশ্যই অনলাইনে। লকডাউনে ঘরে বসেই এ ভার্চুয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিচ্ছেন সবাই।

অনলাইন অ্যাওয়ার্ড অনুষ্ঠানের দ্বিতীয় দিনে (বুধবার, ২৯ এপ্রিল) প্রথম শ্রেণীর ক্রিকেট ক্যাটাগরিতে সেরা ব্যাটসম্যানের পুরস্কার পেলেন টম লাথাম। শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিসহ তার ব্যাট থেকে এসেছে ৮৭৫ রান। প্লাঙ্কেট শিল্ডে ওয়েলিংটনের বিপক্ষে ক্যান্টাবুরির হয়ে খেলেন ব্যক্তিগত সর্বোচ্চ ২২৪ রানের ইনিংস। একই ম্যাচে ডেভন কনওয়ে খেলে ছিলেন হার না মানা ৩২৭ রানের অনবদ্য এক ক্রিকেটীয় ইনিংস।

আর সেরা বোলার হলেন পেসার টিম সাউদি। ৯ ম্যাচে ৪১ উইকেট নিয়ে সাউদি জিতেছেন উইনসর কাপ। যার মধ্যে ৮ ম্যাচেই তিনি উইকেট নেন ৪০টি।

সঙ্গে ঘরোয়া ক্রিকেটের সেরা পুরুষ খেলোয়াড় হয়েছেন আগস্টে কিউইদের হয়ে খেলার অনুমতি পাওয়া দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত ব্যাটার ডেভন কনওয়ে। প্রথম শ্রেণীতে ৭০১, লিস্ট এ ক্রিকেটে ৫৫৩ ও টি-টোয়েন্টিতে তার সংগ্রহ ৫৪৩ রান। তিন ক্যাটাগরিতেই তিনি টপ স্কোরার।

ওয়ানডে ও সুপার স্ম্যাশ টুর্নামেন্ট মিলে ৯৯২ রান তুলে ঘরোয়া ক্রিকেটের বর্ষসেরা নারী খেলোয়াড় হয়েছেন ক্যাটি গারে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) অ্যাওয়ার্ড অনুষ্ঠানের প্রথম দিন ইয়ান স্মিথের সঙ্গে বার্ট সাটক্লিফ মেডেলে ভূষিত হয়েছেন ওয়াল্টার হ্যাডলি, মার্ভ ওয়ালেস, জন রেইড, গ্রাহাম ডাউলিং, রিচার্ড হ্যাডলি ও ইওয়েন চ্যাটফিল্ড।

আন্তর্জাতিক ক্রিকেটের পুরস্কার দেওয়া হবে বৃহস্পতি ও শুক্রবার। সঙ্গে জানা যাবে স্যার রিচার্ড হ্যাডলি মেডেলের বিজয়ীর নাম।

এ সম্পর্কিত আরও খবর