ইরফানের মৃত্যুতে শোকাহত শচীন-কোহলিরাও

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:48:46

তিনি খেলার জগতের কেউ নন। বিনোদন দুনিয়ার মানুষ। বলিউড-হলিউড দুই জায়গাতেই দাপুটে বিচরণ। দুর্দান্ত অভিনয় দিয়ে নিজেকে নিয়ে গিয়েছিলেন অনন্য উচ্চতায়। সেই ইরফান খান চলে গেলেন না ফেরার দেশে। বুধবার সকাল ১১টায় ভেসে আসে এই দুঃসংবাদ!

মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালের ডাক্তারদের সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন ইরফান। ক্যান্সারে মাত্র ৫৩ বছর বয়সেই মারা গেলেন বলিউডের ইতিহাসের অন্যতম সেরা এই অভিনেতা।

ভারতীয় এই অভিনেতার মৃত্যুতে সোশাল মিডিয়া যেন হয়ে উঠেছে শোক বই। শোকাহত ক্রীড়াঙ্গনের মানুষেরাও। কিংবদন্তি এই অভিনেতার মৃত্যুতে স্তব্ধ শচীন টেন্ডুলকার। ভারতীয় এই মহাতারকা তার দেশের এই অভিনেতার মৃত্যুতে শোকাহত।

টুইটারে শচীন লিখলেন, ‘খবরটা শুনে খুব খারাপ লাগছে। ও আমার অন্যতম প্রিয় অভিনেতার একজন। আমি ওর প্রায় সব ছবিই দেখেছি। ওর শেষ সিনেমা আংরেজি মিডিয়ামও দেখেছি! অভিনয়টা ওর কাছে যেন কোনো ব্যাপারই ছিল না! ও সত্যি অসাধারণ! ওর আত্মার শান্তি কামনা করছি।’

তিনি নিজেও অবশ্য হতে চেয়েছিলেন ক্রিকেটার! নির্বাচিতও হয়েছিলেন ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে। খেলেন অনূর্ধ্ব-২৩ সিকে নায়ডু ট্রফির দলে। কিন্তু এমএ পড়তে পড়তেই পেয়ে যান স্কলারশিপ। পরবর্তী গন্তব্য হয়ে যায় দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা। তারপর বিদায় জানান ক্রিকেটকে।

এক সময়কার ক্রিকেটার ইরফানের প্রয়াণে শোকস্তব্ধ বিরাট কোহলিও। ভারতীয় অধিনায়ক তার টুইটে লিখলেন, ‘ইরফান খানের মৃত্যুর কথা শুনে দুঃখ পেয়েছি। কী অসাধারণ প্রতিভা! ভার্সেটাইল এই অভিনেতা তার অভিনয় দিয়ে সবার হৃদয় স্পর্শ করেছেন। ঈশ্বর উনার আত্মাকে শান্তি দান করুন।’

টুইট করলেন ভারতীয় সাবেক ক্রিকেটার অনিল কুম্বলে আর বীরেন্দ্র শেবাগও। সবাই ইরফানের এমন বিদায়ে শোকাহত!

২০১৮ সালে নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পরে ইরফানের। এরপর একবছর ভারতের বাইরে চিকিৎসা করেছিলেন তিনি। গত মাসে মুক্তি পায় ইরফানের অভিনীত শেষ সিনেমা ‘আংরেজি মিডিয়াম’! ইচ্ছে ছিল পুরোদমে অভিনয়ে ফেরার। কিন্তু মায়ের মৃত্যুর দিন চারেক পর তিনিও চলে গেলেন না ফেরার দেশে!

এ সম্পর্কিত আরও খবর