নিলামে আজহার আলির ব্যাট-জার্সি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-17 20:57:35

মানুষের মহাবিপদের দিনে মানবতার ডাকে সাড়া দিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে গড়ে চলেছেন তহবিল। তারই অংশ হিসেবে বিশ্বসেরা এ অলরাউন্ডার নিজের সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করেছেন ২০ লাখ টাকায়। ব্যাট নিলামে তুলছেন মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমও।

ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল করোনা তহবিল গড়তে বিভিন্ন ক্রিকেট স্মারকের সঙ্গে নিলামে তুলেছেন ২০১৯ বিশ্বকাপের নিজের একটি ব্যাট। যেটা বিক্রি হয়েছে ২ লাখ ৬৪ হাজার ২২৮ রুপিতে। নিলাম থেকে সবমিলিয়ে আসা ৭ লাখ ৭০ হাজার ৭৭১ রুপির পুরোটা তিনি দিয়েছেন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা যুক্তরাজ্যভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান অ্যাওয়ার ফাউন্ডেশনে।

করোনার বিরুদ্ধে লড়তে এবার ব্যাট নিলামে তুললেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলি। ২০১৬ সালে সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টে অপরাজিত ট্রিপল সেঞ্চুরি (৩০২*) হাঁকানোর ব্যাটের সঙ্গে নিলামে উঠেছে আজহারের জাতীয় দলের একটি জার্সি। যে জার্সি গায়ে জড়িয়ে ২০১৭ সালে প্রতিবেশী ভারতকে ১৮০ রানে হারিয়ে পাকিস্তানের হয়ে জিতেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি। যাতে আছে সেই চ্যাম্পিয়ন দলের সব ক্রিকেটারের অটোগ্রাফ।

ব্যাট ও জার্সির প্রতিটির ভিত্তি মূল্য ১০ লাখ রুপি ধরে মঙ্গলবার (২৮ এপ্রিল) থেকে শুরু হয়েছে নিলাম কার্যক্রম। নিলামের বিডিং চলবে ৫ মে পর্যন্ত। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ডে খবরটা জানিয়েছেন আজহার নিজেই। নিলাম থেকে আসা পুরো অর্থটা পাকিস্তানের এ তারকা ক্রিকেটার খরচ করবেন করোনা সঙ্কটে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায়।

 

এ সম্পর্কিত আরও খবর