৪ মে অনুশীলনে ফিরছেন মেসিরা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 07:12:01

লকডাউন থেকে একটু একটু করে বেরিয়ে আসার চেষ্টা করছে স্পেন। যত দ্রুত সম্ভব দেশটি মাঠে ফেরাতে চাচ্ছে ফুটবল। তারই অংশ হিসেবে লা লিগার ফুটবলারদের অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে স্প্যানিশ সরকার।

জার্মানি, ইংল্যান্ড ও ইতালির পর এবার স্পেনের পেশাদার ফুটবলাররা পেলেন অনুশীলনের অনুমতি। আগামী ৪ মে থেকে লিওনেল মেসিরা অনুশীলন করতে পারবেন। তবে খেলোয়াড়দের অবশ্যই একাকী অনুশীলন করতে হবে।

অনুশীলনে থাকবে চারটি ধাপ। স্বাস্থ্যবিধি মেনে ক্লাব সেন্টারে প্রস্তুতি পর্ব শেষে শুরু হবে ব্যক্তিগত অনুশীলন। তারপরই হবে ছোট ছোট গ্রুপের অনুশীলন। সেটা শুরু হবে ১১ মে থেকে।

এরপরই হবে পুরো স্কোয়াডের অনুশীলন সেশন। তবে দ্বিতীয় ধাপে করোনা মহামারী যাতে ছড়িয়ে পড়তে না পারে। সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ মঙ্গলবার টিভিতে দেওয়া এক ভাষণে এমনটিই জানিয়েছেন।

তবে তাতে শর্ত জুড়ে দিয়েছে স্প্যানিশ সরকার। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় দুই সপ্তাহ পরপর পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। তারপরই সিদ্ধান্ত হবে গ্রুপ অনুশীলন করা যাবে কিনা। যাচাই করা হবে প্রতিযোগিতামূলক খেলা আয়োজনের সম্ভাব্যতা। তারপরই মিলবে অনুমতি।

করোনাভাইরাস মহামারী ভয়াবহ রূপ নেওয়া ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেন অন্যতম। সেই দেশটিতে ফুটবল ফেরানোর ঘোষণা যেদিন এসেছে ঠিক একই দিন ফ্রান্স সরকার বাতিল করেছে দেশটির চলতি ক্রীড়া মৌসুম। সেপ্টেম্বরের আগে স্পেনের প্রতিবেশী দেশটিতে হবে না কোনো ধরনের খেলা। এমনকি দর্শকশূন্য স্টেডিয়ামেও নয়।

অনুশীলনের কথা বলা হলেও লা লিগা ঠিক কবে মাঠে ফিরবে তা স্পষ্ট করে কিছু জানায়নি স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর