দেখে নিন মাইক হাসির ‘শত্রু’ একাদশ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 04:49:35

অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরাদের তালিকায় হয়তো থাকবে না তার নাম। কিন্তু সময়ের সেরা তো বটেই। যখন খেলেছেন আলো কেড়ে নিয়েছেন মাইক হাসি। ২০০৫ থেকে ২০১৩! মাঠ মাতিয়েছেন অজিদের হয়ে। ৭৯টি টেস্টে ১৯ সেঞ্চুরিসহ করেছেন ৬,২৫৩ রান।

সেই মাইক হাসি করোনাভাইরাসে গৃহবন্দী। ঘরে বসেই এই তারকা তৈরি করলেন ‘শত্রু একাদশ’। মানে ক্যারিয়ারে যাদের বিপক্ষে খেলেছেন সেই দল থেকে বাছাই করেছেন সেরা একাদশ।

মজা করে নিজেই নাম দিয়েছেন ‘বেস্ট এনিমিজ ইলেভেন’। তার এই দলে তারকার কমতি নেই। শচীন টেন্ডুলকার-ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা রয়েছেন একাদশে।

শচীন ছাড়াও ভারতের ক্রিকেটারদের মধ্যে আছেন বীরেন্দ্র শেবাগ ও বিরাট কোহলি।

ওপেনার হিসেবে শেবাগের সঙ্গে ৪৪ বছর বয়সী হাসি রাখলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে। এরপরই ব্যাটিং অর্ডারে দুই কিংবদন্তি ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকার।

পাঁচ নম্বরে সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। দলে অলরাউন্ডার হিসেবে আছেন প্রোটিয়া তারকা জ্যাক ক্যালিস। একাদশে উইকেটরক্ষক-ব্যাটসম্যান শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। মহেন্দ্র সিং ধোনি আর এবি ডি ভিলিয়ার্সকে আড়াল করে তাকে রাখতে হয়েছে একাদশে।

পেসার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং মরনে মরকেল। সঙ্গে টেস্ট ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকারী পেসার জেমস অ্যান্ডারসন। হাসির দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। শ্রীলঙ্কান কিংবদন্তি যিনি টেস্ট ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকারী (৮০০)।

মাইক হাসির ‘বেস্ট এনিমিজ একাদশ’-

বীরেন্দ্র শেবাগ, গ্রায়েম স্মিথ, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, জ্যাক ক্যালিস, কুমার সাঙ্গাকারা, ডেল স্টেইন, মরনে মরকেল, জেমস অ্যান্ডারসন ও মুত্তিয়া মুরালিধরন।

এ সম্পর্কিত আরও খবর